কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিরিয়ানি ছাড়তে পারবেন না সরফরাজ আহমেদ। ছবি: সংগৃহীত

ফিটনেস নয়, বিরিয়ানি পছন্দ পাকিস্তানি অধিনায়কের

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১২ এপ্রিল ২০১৯, ২০:২৫
আপডেট: ১২ এপ্রিল ২০১৯, ২০:২৫

(প্রিয়.কম) আর মাত্র ৪৮ দিনের অপেক্ষা। চলতি বছরের ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসের মাঠে পর্দা উঠতে যাচ্ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসরের। কিন্তু বিশ্বকাপের আগে বেশ বাজে সময় পার করছে পাকিস্তান। সর্বশেষ অস্ট্রেলিয়া সিরিজেও ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে গেল বছর থেকে ওয়ানডেতে নিয়মিত হারতে থাকা পাকিস্তান। দলের এমন বাজে পারফরম্যান্সে ইতোমধ্যেই ক্ষোভ প্রকাশ করেছেন দেশটির অনেক সাবেক ক্রিকেটার।

এরই ধারাবাহিকতায় কিছুদিন আগে পাকিস্তানি ক্রিকেটারদের খাদ্যাভ্যাস নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন দেশটির কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। তিনি জানান, খেলোয়াড়দের এখনো বিরিয়ানি খাওয়ানো হয়। তাদের বিরিয়ানি খাওয়ালে ইংল্যান্ড বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার প্রতিদ্বন্দ্বিতায় টিকতে পারবে না পাকিস্তান।

কথাটা অবশ্য এমনি এমনি বলেননি ওয়াসিম আকরাম। অস্ট্রেলিয়া সিরিজ চলাকালে ফিটনেস টেস্টে পাস করতে পারেননি পাকিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটার। উমর আকমল, ইমাদ ওয়াসিম, আবিদ আলী, ইয়াসির শাহ ও মোহাম্মদ হাসনাইন অকৃতকার্য হয়েছিলেন ফিটনেস পরীক্ষায়।

ওয়াসিম আকরামের মতে, খেলার সময় বিরিয়ানি থেকে ক্রিকেটারদের দূরে থাকা উচিত। কিন্তু এই সতর্কবার্তাকে যেন গায়ে লাগাননি অধিনায়ক সরফরাজ আহমেদ। আকরামের কথার পুরোপুরি বিরোধিতা করে পছন্দের খাবার অব্যাহত রাখার কথা জানিয়েছেন সরফরাজ। একই সঙ্গে তিনি জানান, বিরিয়ানি তার ভীষণ প্রিয় খাবার!

বিরিয়ানির পক্ষে সাফাই গেয়ে সরফরাজ বলেন, ‘আপনার শরীর যদি নির্দিষ্ট খাবারের সঙ্গে মানিয়ে নেয়, তবে সেসব খাবার থেকে দূরে থাকা সত্যিই কঠিন। আমি করাচির বিরিয়ানি পছন্দ করি এবং তার সঙ্গে বিফ কোর্মা ও শেরমল রুটিও। বিরিয়ানি যেকোনো ধরনের হতে পারে, তবে মাংসটা ভালো হতে হবে এবং ভেতরে মসলা থাকতে হবে।’

প্রিয় খেলা/আজাদ চৌধুরী