কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অনুশীলনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

একসঙ্গে ৬ ক্রিকেটারের চোট!

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১০ এপ্রিল ২০১৯, ১০:০৮
আপডেট: ১০ এপ্রিল ২০১৯, ১০:০৮

(প্রিয়.কম) চলতি বছরের ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসের মাঠে গড়াবে ১২তম ওয়ানডে বিশ্বকাপ। ইতোমধ্যে শুরু হয়ে গেছে নানা জল্পনা-কল্পনা। বিশ্বকাপকে সামনে রেখে রণ কৌশল সাজাতে বসে পড়েছেন কোচ-নির্বাচকরাও। কাদের জায়গা দেওয়া হবে চূড়ান্ত স্কোয়াডে? বোলার বেশি নাকি ব্যাটসম্যান বেশি নেওয়া হবে?

ইংল্যান্ডের কন্ডিশনে পেসার বা স্পিনার কয়জন থাকবেন? এমনও নানা ভাবনায় ব্যতিব্যস্ত রয়েছেন তারা। এই তালিকায় রয়েছে বাংলাদেশও। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজও খেলবে বাংলাদেশ। দল ঘোষণা করতে আর বেশি সময় বাকি নেই। তবে তার আগে বাংলাদেশ দলে চোটের মিছিল।

বাংলাদেশ জাতীয় দলে খেলা ও বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার মতো ৬ ক্রিকেটার একই সঙ্গে চোটে পড়েছেন, যাদের সবাই এখন লড়ে যাচ্ছেন ফিট হয়ে ফেরার জন্য! এই ৬ জন ক্রিকেটার হলেন- মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, রুবেল হোসেনমেহেদী হাসান মিরাজতাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন

চোটের কারণে নিউজিল্যান্ড সফরে টেস্ট সিরিজে খেলতে পারেননি মুশফিকুর রহিম। আঙুলের সেই চোট সেরে উঠলেও বর্তমানে পাজরের চোট ভোগাচ্ছে তাকে। কিছুদিন বিশ্রামে থাকলে সেই চোট সেরে উঠবে এমন আশা অবশ্য করা যাচ্ছে। তবে রিয়াদের কাঁধের চোট নিয়ে ক্রিকেট অঙ্গনে রয়েছে বেশ দুশ্চিন্তা।

কাঁধের এই চোট মুস্তাফিজুর রহমানকে বেশ লম্বা একটা সময় মাঠের বাইরে রেখেছিল। একই রকম চোটে ভুগছেন রিয়াদও। যদিও বাংলাদেশের মিডল অর্ডারের নির্ভরযোগ্য এই ব্যাটসম্যান সম্প্রতি অনুশীলন শুরু করেছেন।

এদিকে সাইড স্ট্রেইনে মাঠের বাইরে থাকা রুবেলের শিগগিরই মাঠে ফেরার কথা থাকলেও তার চোটও ভাবাচ্ছে দলকে। কেননা ইংল্যান্ডের পেস বান্ধব কন্ডিশনে বিশ্বকাপে দলের অন্যতম প্রধান অস্ত্র তিনিই।  হুট করে পাওয়া চোটে স্পিনিং অলরাউন্ডার মিরাজও আছেন বিশ্রামে।

দুজনের কেউই খেলতে পারছেন ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগে (ডিপিএল)।  এই তালিকায় রয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিনও। ডান হাতের টেনিস এলবোর সমস্যায় ভোগা সাইফউদ্দিনই বিশ্বকাপ দল ঘোষণার আগে নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের কপালে এনে দিয়েছেন দুশ্চিন্তার ভাঁজ।

এ ছাড়া তাসকিন আহমেদ বিশ্বকাপের আগে সেরে উঠলেও দলে সুযোগ পাওয়া নিয়ে রয়েছে সংশয়। কেননা বিপিএলে ভালো করা এই ক্রিকেটার দীর্ঘ সময় ধরে মাঠের বাইরে। তার ফিটনেস বিশ্বকাপে খেলার জন্য যথেষ্ট থাকবে কি না দল চূড়ান্ত করার আগে এটা নিয়েও ভাবতে হচ্ছে নির্বাচকদের।

প্রিয় খেলা/রুহুল