কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

বলিউডে নয়, দক্ষিণী ছবিতে অভিনয় করে বড় পর্দায় অভিষেক হয়েছে তাদের। ছবি: সংগৃহীত

বলিউডে নয়, দক্ষিণী ছবিতে প্রথম অভিষেক হয় এ ৭ অভিনেত্রীর

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ১১ মার্চ ২০১৯, ২২:৪৬
আপডেট: ১১ মার্চ ২০১৯, ২২:৪৬

(প্রিয়.কম) বলিউডের অনেক জনপ্রিয় অভিনেত্রী আছেন, যাদের চলচ্চিত্রের অভিষেক বলিউডে নয়; বরং দক্ষিণী ছবিতে অভিনয় করে প্রথম বড় পর্দায় আত্মপ্রকাশ ঘটে তাদের। 

টাইমস নাউয়ের এক প্রতিবেদনে জানানো হয়, এ জনপ্রিয় অভিনেত্রীদের তালিকায় আছেন ঐশ্বরিয়া রাই, প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোন, ক্যাটরিনা কাইফ, কৃতি শ্যানন, জেনেলিয়া ডি’সুজা ও প্রীতি জিনতার মতো অভিনেত্রীরা।

ঐশ্বরিয়া রাই। ছবি: সংগৃহীত

ঐশ্বরিয়া রাই ১৯৯৭ সালে তামিল ছবি ‘ইরুবর’-এ অভিনয় করে প্রথম আত্মপ্রকাশ করেন। ১৯৯৮ সালে তার অভিনীত তামিল ছবি ‘জিন্স’ প্রথম বাণিজ্যিক ছবি হিসেবে সাফল্য পায়। তিনি ১৯৯৯ সালে সঞ্জয় লীলা বনসালি পরিচালিত ‘হাম দিল দে চুকে সনম’-এর মাধ্যমে প্রথম বলিউডে পদার্পণ করেন। এ ছবিতে অভিনয়ের জন্য তিনি ফিল্মফেয়ারের সেরা অভিনেত্রীর পুরস্কার লাভ করেন।

প্রিয়াঙ্কা চোপড়া। ছবি: সংগৃহীত

২০০২ সালে তামিল ‘ঠামিজান’ ছবির মাধ্যমে প্রিয়াঙ্কা চোপড়ার অভিষেক হয়। এরপর ২০০৩ সালে ‘দ্য হিরো: লাভ স্টোরি অব অ্যা স্পাই’-এ অভিনয় করার মধ্য দিয়ে প্রথম বলিউডে আত্মপ্রকাশ হয় তার।

দীপিকা পাড়ুকোন। ছবি: সংগৃহীত

২০০৭ সালে শাহরুখ খানের সঙ্গে ব্লকবাস্টার ছবি ‘ওম শান্তি ওম’ অভিনয়ের মধ্য দীপিকা পাড়ুকন প্রথম বলিউড ছবিতে অভিনয় করলেও তার শুরুটা ছিল তামিল ছবিতে। ২০০৬ সালে ঐশ্বরিয়ার সঙ্গে একটি কন্নড় চলচ্চিত্রে অভিনয় করেন তিনি।

ক্যাটরিনা কাইফ। ছবি: সংগৃহীত

ক্যাটরিনা কাইফের শুরুটাও ছিল তামিল ছবিতে। ২০০৪ সালের তামিল ছবি ‘মালিশ্বরী’তে তামিল অভিনেতা ভেঙ্কটেশ দাগ্গুবতির সঙ্গে অভিনয় করে প্রথম চলচ্চিত্রে অভিষেক হয় তার।

কৃতি শ্যানন। ছবি: সংগৃহীত

সুকুমারের তেলেগু চলচ্চিত্র ‘ ১ নেনোক্কাদিন’-এ অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন কৃতি শ্যানন। এরপর তার প্রথম বলিউড চলচ্চিত্র ‘হিরোপতি’। ওই ছবিতে অভিনয় করে ফিল্মফেয়ারের সেরা নবাগত অভিনেত্রীর পুরস্কার পান তিনি।

জেনেলিয়া ডি’সুজা। ছবি: সংগৃহীত

জেনেলিয়া ডি’সুজা ২০০৩ সালে প্রথম তেলেগু ছবি ‘বয়েজ’-এ অভিনয় করেন। একই বছর ‘তুঝে ম্যারি কসম’ অভিনয় করে বলিউডে অভিষেক হয় তার। 

প্রীতি জিনতা। ছবি: সংগৃহীত

১৯৯৮ সালে দক্ষিণের সুপারস্টার মহেশবাবুর সঙ্গে ‘রাজা কুমারুদু’ তেলেগু ছবিতে অভিনয় করেন প্রীতি জিনতা। সে বছরই ‘দিল সে’ ছবির মধ্যদিয়ে বলিউডে অভিষেক হয় তার।

প্রিয় বিনোদন/আজাদ চৌধুরী