কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হপম্যান কাপের শিরোপা নিয়ে বেনচিচ-ফেদেরারের সেলফি। ছবি: সংগৃহীত

হপম্যান কাপ জিতে ইতিহাস গড়লেন ফেদেরার

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০৭ জানুয়ারি ২০১৯, ০৯:০৫
আপডেট: ০৭ জানুয়ারি ২০১৯, ০৯:০৫

(প্রিয়.কম) আবারও হপম্যান কাপের শিরোপা জিতল সুইজারল্যান্ড। শনিবার তারা জার্মানিকে ২-১ ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো নিজেদের শোকেসে তোলে নতুন মৌসুমর প্রথম শিরোপা।

এর পেছনে বড় ভূমিকা রজার ফেদেরারের। তার সঙ্গে জুটি বেঁধেছিলেন বেলিন্ডা বেনচিচ। পুরুষ এককের ম্যাচে ফেড এক্সপ্রেস ৬-৪ এবং ৬-২ গেমে হারান জার্মানির আলেক্সান্ডার জেরেভকে। আর তাতেই ১-০ ব্যবধানে লিড নেয় সুইজারল্যান্ড। কিন্তু উইম্বলডন চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিক কারবার সুইজারল্যান্ডের বেলিন্ডা বেনচিচকে ৬-৪, ৭-৬(৮/৬) গেমে পরাজিত করে সমতায় ফেরায় জার্মানিকে।

এর ফলে মিশ্র দ্বৈতের ম্যাচের ওপর নির্ভর করে শিরোপার ভাগ্য। আর মিশ্র দ্বৈতে ফেদেরার-বেনচিচ ৪-০, ১-৪ এবং ৪-৩ (৫-৪) গেমে পরাজিত করেন জেরেভ-কারবারকে। সেই সঙ্গে টানা দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্টের শিরোপা উঁচিয়ে ধরে সুইজারল্যান্ড। হপম্যান কাপে সুইজার‌ল্যান্ডের এটা মোট চতুর্থ শিরোপা। তাদের উপরে এখন শুধুই মার্কিন যুক্তরাষ্ট্র (৬)।

তবে রজার ফেদেরার ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ তৃতীয়বারের মতো হপম্যান কাপের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন। ৩৭ বছর বয়সী ফেড এক্সপ্রেস নতুন মৌসুমের প্রথম টুর্নামেন্টেই চ্যাম্পিয়ন হওয়ায় দারুণ খুশি। তার বিশ্বাস, ২০১৯ সালের পুরোটা সময়ই পারফরম্যান্সের এই ধারাবাহিকতা ধরে রাখতে পারবেন।

সূত্র: বিবিসি

প্রিয় খেলা/আজাদ চৌধুরী