কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

বাড়ি-গাড়ি সবই বেঁচে দিচ্ছেন রোনালদো!

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০১৮, ১৭:১০
আপডেট: ২০ ডিসেম্বর ২০১৮, ১৭:১০

(প্রিয়.কম) ক্রিশ্চিয়ানো রোনালদোর বাড়ি-গাড়ি প্রীতির কথা ফুটবলপ্রেমীদের কাছে অজানা নয়। বিলাসবহুল বাড়ি ও অত্যাধুনিক গাড়ির প্রতি পর্তুগিজ সুপারস্টারের আকর্ষণটা বহু পুরনো। কিন্তু সেই রোনালদোই এবার বাড়ি-গাড়ি বিক্রি করে দেওয়ার ঘোষণা দিয়েছেন।

ইংলিশ প্রিমিয়ার লিগের ঐতিহ্যবাহী দল ম্যানচেস্টার ইউনাইটেডে থাকাকালে পাঁচটি বেডরুমের প্রাসাদসম বাড়িতে থাকতেন রোনালদো। ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়লেও বাড়িটির মালিকানা নিজের কাছেই রেখেছিলেন তিনি। এবার চেশায়ারের সে বাড়িটি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন জুভেন্টাসের এই পর্তুগিজ ফরোয়ার্ড।

অবশ্য ক্রয়মূল্যের চেয়ে প্রায় সাড়ে ৬ কোটি টাকা কমে বাড়িটি বিক্রি করতে হচ্ছে রোনালদোকে। ২০০৬ সালে প্রায় ৪১ কোটি টাকায় বাড়িটি কিনেছিলেন তিনি। পরবর্তী এক যুগে মুদ্রার মূল্যমান বাড়লেও বাড়ি বিক্রি করতে গিয়ে লোকসান গুনতে হচ্ছে। বাড়িটির বর্তমানে বাজার মূল্য সাড়ে ৩৪ কোটি টাকার বেশি নেই বলেই জানিয়েছে সংশ্লিষ্ট এজেন্টরা।

তিনতলা বাড়িতে সুইমিং পুল, জিমনেশিয়াম ও সিনেমা হলসহ প্রায় সব সুবিধাই রয়েছে। ছবি: সংগৃহীত

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পরই বাড়িটি বিক্রি করতে চেয়েছিলেন রোনালদো। পরবর্তী সময়ে সিদ্ধান্ত পাল্টে ম্যানচেস্টারের ডিফেন্ডার লুক শকে ভাড়া দেন তিনি। ভাড়া বাবদ মাসে সাড়ে সাত লাখ টাকা ভাড়া পেতেন রোনালদো। চেশায়ারের অ্যালডারলি এজে অবস্থিত তিনতলা বাড়িতে ইনডোর সুইমিং পুল, জিমনেশিয়াম ও সিনেমা হলসহ প্রায় সকল আধুনিক সুবিধাই রয়েছে।

স্পোর্টিং লিসবন থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে আসার পরই অডি কোম্পানির একটা গাড়ি কিনেছিলেন রোনালদো। এস-থ্রি ক্যু মডেলের সেই গাড়িটিও বিক্রি করে দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। তবে বাড়ি বিক্রিতে লোকসান গুনলেও গাড়িটি বিক্রি করতে যাচ্ছেন প্রায় তিন গুণ বেশি দামে।

কেবল বাড়ি নয়, গাড়িও বিক্রি করে দিচ্ছেন রোনালদো। ছবি: সংগৃহীত

২০০০ সালে বাজারে আসা অডি কোম্পানির এই গাড়িটির বর্তমান মূল্য ছয় হাজার থেকে ১০ হাজার ইউরো। এদিকে রোনালদো নিজেও অবশ্য গাড়িটা ‘সেকেন্ড-হ্যান্ড’ কিনেছিলেন। তবে বিক্রির জন্য গাড়িটির দাম হাঁকানো হয়েছে ২০ হাজার ইউরো। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৯ লাখ টাকা।

প্রিয় খেলা/শান্ত