কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে উচ্ছ্বাসে ভাসছে টটেনহ্যাম শিবির। ছবি : মেইল অনলাইন

বার্সেলোনাকে রুখে নকআউট পর্বে টটেনহ্যাম

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৮, ১১:৩৩
আপডেট: ১২ ডিসেম্বর ২০১৮, ১১:৩৩

(প্রিয়.কম) ন্যু ক্যাম্পে বার্সেলোনাকে রুখে দিয়েছে টটেনহ্যাম হটস্পার। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচে মঙ্গলবার ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনার সঙ্গে। আর তাতেই কপাল খুলে স্পার্শদের। ইন্টার মিলানকে কাঁদিয়ে শেষ ষোলোতে জায়গা করে নেয় তারা।

কঠিন সমীকরণ নিয়েই মঙ্গলবার বার্সেলোনার মুখোমুখি হয় টটেনহ্যাম। শুধু নিজেদের জয় কিংবা ড্রয়ের ওপরই তাদের ভাগ্য নির্ভর করছিল না। বরং তাকিয়ে থাকতে হয় ইন্টার মিলানের ম্যাচেও! কেননা প্রথম পাঁচ ম্যাচের শেষে দুই দলেরই যে পয়েন্ট সমান। গ্রুপ পর্বের বাধা পেরোনোর সম্ভাবনাও সমানে সমান।

সেই পথে টটেনহ্যামের প্রতিপক্ষও আবার বার্সেলোনা। অন্যদিকে ইন্টার মিলানের বাধা তুলনামূলক খর্ব শক্তির দল পিএসভি আইন্দোভেন। তবে টটেনহ্যাম হটস্পার নিজেদের কাজটা করে যায়। দুর্দান্ত গতিতে ছুটতে থাকা বার্সেলোনাকে থামিয়ে দেয় তারা। যদিও ন্যু ক্যাম্পে ম্যাচ শুরুর সপ্তম মিনিটেই দারুণ এক গোল করে কাতালান সমর্থকদের আনন্দ-উচ্ছ্বাসে ভাসান ওসমান ডেম্বেলে। এই গোলের সৌজন্যেই জয় নিয়ে মাঠ ছাড়ার স্বপ্ন দেখছিল স্বাগতিক শিবির।

কিন্তু রেফারির শেষ বাঁশি বাজানোর মাত্র পাঁচ মিনিট আগে লুকাস মৌরা গোল করে সমতায় ফেরান টটেনহ্যামকে। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে দুই দল। ‘বি’ গ্রুপের আরেক ম্যাচে ইন্টার মিলানও ড্র করে পিএসভির সঙ্গে। আর তাতেই ভাগ্য খুলে টটেনহ্যামের। ইন্টার মিলানের সমান পয়েন্ট আট হলেও গ্রুপ পর্বের বাধা অতিক্রম করে নকআউট পর্বে জায়গা করে নেয় পোচেত্তিনোর দল।

ইন্টার মিলান নিজেদের মাঠে ম্যাচ শুরুর ১৩ মিনিটেই পিছিয়ে পড়ে লোজানোর গোলে। তবে দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে মাউরো ইকার্দি গোল করে সমতায় ফিরে স্বাগতিকরা। এর পরের সময়টাতে আর গোল করতে না পারলে ১-১ ব্যবধানে ড্র করেই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

সূত্র : বিবিসি

প্রিয় খেলা/রুহুল