কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টেলি সামাদ। ছবি: প্রিয়.কম

হাসপাতালে ভর্তি টেলি সামাদ, শঙ্কামুক্ত

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৮, ১৩:৩৮
আপডেট: ১১ ডিসেম্বর ২০১৮, ১৩:৩৮

(প্রিয়.কম) বুকে ইনফেকশন ও রক্তের প্লাটিলেট কমে যাওয়ায় রাজধানীর স্কয়ার হাসপাতালে গত সপ্তাহের মঙ্গলবার ভর্তি হয়েছিলেন অভিনেতা টেলি সামাদ। তবে তিনি শঙ্কামুক্ত।

গণমাধ্যমকে ১০ ডিসেম্বর এ খবর জানিয়েছেন টেলি সামাদের বড় মেয়ে সোহেলা সামাদ কাকলী।

হাসপাতালে ভর্তি করার পর অবস্থার অবনতি ঘটলে গত শুক্রবার হাসপাতালের এইচডিইউ-এ (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) নিয়ে যাওয়া হয় টেলি সামাদকে।

তিনি আরও জানান, ডায়াবেটিস ও মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক প্রতীক দেওয়ানের তত্ত্বাবধানে এ অভিনেতার চিকিৎসা চলছে।

আলাপকালে তিনি বলেন, ‘বেশ কয়েক দিন ধরেই খাবারের প্রতি অনীহা দেখা দেয় তার বাবার। এতে তিনি ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়েন।’

এর আগে ২০১৭ সালে যুক্তরাষ্ট্রে টেলি সামাদের বাইপাস সার্জারি করা হয়। এরপর সেপ্টেম্বরে তিনি কিছুটা সুস্থ হয়ে দেশে ফেরেন। কিন্তু দেশে আসার পর অক্টোবর ও নভেম্বরে দুই দফা এই স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। আর গত বছরের ২০ অক্টোবর জরুরি অস্ত্রোপচার করা হয়েছিল তার বাম পায়ের বৃদ্ধাঙ্গুলিতে।

চলচ্চিত্রের শক্তিশালী কৌতুক অভিনেতা টেলি সামাদ। ১৯৪৫ সালের ৮ জানুয়ারি ঢাকার বিক্রমপুরে তিনি জন্মগ্রহণ করেন। টিভি, চলচ্চিত্র ও মঞ্চে অভিনয়ের পাশাপাশি প্রযোজনা এবং গানের জগতেও অবাধ বিচরণ তার। ‘মনা পাগলা’ ছবির সংগীত পরিচালনা করেছেন তিনি।

১৯৭৩ সালে ‘কার বউ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড় পর্দায় যাত্রা শুরু করেন। তবে তিনি দর্শকদের কাছে পরিচিতি পান আমজাদ হোসেনের ‘নয়নমণি’ ছবির মধ্য দিয়ে। সাংস্কৃতিক পরিমণ্ডলে বেড়ে ওঠা টেলি সামাদ পড়াশোনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায়। চার দশকে প্রায় ৬০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

প্রিয় বিনোদন/আজাদ চৌধুরী