কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আইয়ুব বাচ্চু। ছবি: সংগৃহীত

‘ট্রিবিউট টু আইয়ুব বাচ্চু বাই লিজেন্ডস অব রক’

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০৬ নভেম্বর ২০১৮, ১৭:৪৭
আপডেট: ০৬ নভেম্বর ২০১৮, ১৭:৪৭

(প্রিয়.কম) সদ্যপ্রয়াত ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর স্মরণে ৭ নভেম্বর রাত ৯টা ৩৫ মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে ‘ট্রিবিউট টু আইয়ুব বাচ্চু বাই লিজেন্ডস অব রক’।

এ অনুষ্ঠানে আইয়ুব বাচ্চুর কিছু গান পরিবেশন করবেন শিল্পী তপন চৌধুরী, নকিব খান, এস আই টুটুল ও ফুয়াদ নাসের বাবু ।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আজ দুপুরে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, আইয়ুব বাচ্চুর ‘সেই তুমি’, ‘চাঁদ এসে উঁকি দিলো’ ও ‘শেষ চিঠি’ শিরোনামের জনপ্রিয় গানগুলো ও একটি বিশেষ ইন্সট্রুমেন্টাল পরিবেশিত হবে এই অনুষ্ঠানে।

এ ছাড়া এ অনুষ্ঠানে ‘রূপালী গিটার/বাংলাদেশ’ গানটির সম্মিলিত পরিবেশনা থাকছে। সংগীত পরিবেশনার পাশাপাশি আইয়ুব বাচ্চুকে নিয়ে স্মৃতিচারণ করবেন এই শিল্পীরা।

এ দিকে ১৮ অক্টোবর সকালে না ফেরার দেশে চলে যান আইয়ুব বাচ্চু। এরপর চট্টগ্রাম নগরীর চৈতন্য গলি কবরস্থানে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হয়েছেন বাংলার এ রকস্টার।

চার দশক বাংলাদেশের তরুণদের গিটারের মূর্ছনায় মাতিয়ে রাখা এ রকস্টারের বয়স হয়েছিল ৫৬ বছর। পুরো ভারতীয় উপমহাদেশেই গিটার বাদনে আইয়ুব বাচ্চুর খ্যাতি ছিল।

১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রাম শহরে জন্মগ্রহণ করেন এলআরবি ব্যান্ডের জনপ্রিয় এই শিল্পী। সংগীত জীবনের দীর্ঘ চার দশকে অসংখ্য শ্রোতাপ্রিয় গান তিনি উপহার দিয়েছেন। ১৯৭৮ সালে ‘ফিলিংস’ ব্যান্ডের মাধ্যমে সংগীত জগতে প্রবেশ করেন বাচ্চু।

প্রিয় বিনোদন/গোরা