কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘ফলিং স্টারস’ চ্যালেঞ্জ। ছবি: সংগৃহীত

এবার মুখ থুবড়ে পড়ার চ্যালেঞ্জ!

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৮, ১১:২৬
আপডেট: ২০ অক্টোবর ২০১৮, ১১:২৬

(প্রিয়.কম) বেশ কয়েক বছর ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে কিছু আজব আজব চ্যালেঞ্জ লক্ষ্য করা যাচ্ছে। সেই তালিকায় সম্প্রতি যুক্ত হলো আরও একটি অদ্ভুত চ্যালেঞ্জ। যার নাম ‘ফলিং স্টারস’ চ্যালেঞ্জ। ম্যান্ডারিনে প্রথম শুরু হয়েছিল ‘ফ্লন্ট ইওর ওয়েলথ’ নামের এই চ্যালেঞ্জটি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, চ্যালেঞ্জটি খুবই সহজ। মুখ থুবড়ে পড়ে থাকতে হবে আপনাকে। কিন্তু দেখলে মনে হবে আপনি কোনো কিছু থেকে পড়ে গেছেন। আর আপনি যেখানে মুখ থুবড়ে পড়বেন, সেখানে আপনাকে ছড়িয়ে রাখতে হবে বিলাস সামগ্রী বা নগদ টাকা। দেখলে মনে হবে আপনি পড়ে যাওয়ার পর আপনার কাছে থাকা সামগ্রীয় ছড়িয়ে ছিটিয়ে পড়েছে। 

‘ফলিং স্টারস’ চ্যালেঞ্জ। ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যমের এই চ্যালেঞ্জটি উতপত্তি হয় আগস্ট মাসে রাশিয়াতে। ‘#ফলিংস্টার২০১৮’ প্রথমে ইনস্টাগ্রামে একটি পোস্ট ছড়িয়ে পড়ে। যাতে দেখা যায় লোকজন গাড়ি, ব্যক্তিগত জেট বা চেয়ার থেকে মুখ থুবড়ে পড়েছে।

সাউথ চায়না মর্নিং পোস্টের বরাতে এনডিটিভি আরও জানায়, আগস্ট মাসে প্রথমে এই চ্যালেঞ্জটি দেখা গেলেও সম্প্রতি চীনে এই চ্যালেঞ্জটি বেশ জনপ্রিয় হয়েছে।

‘ফলিং স্টারস’ চ্যালেঞ্জ। ছবি: সংগৃহীত

কয়েক মাস আগে সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা গিয়েছিল ‘কিকি চ্যালেঞ্জ’। বেশ জনপ্রিয় হয়েছিল ওই চ্যালেঞ্জটি। কিকি চ্যালেঞ্জটি ছিল চলন্ত গাড়ি থেকে নেমে মিউজিকের তালে তালে নাচতে হবে। সে সময় গাড়ি চলন্ত অবস্থায় থাকবে। নাচ শেষে কিছুক্ষণ পর আবার চলন্ত গাড়ির মধ্যে উঠে বসে পড়তে হবে।

প্রিয় সংবাদ/রুহুল