কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মঙ্গলবার দুপুর ১২টায় ইসি সচিবের হাতে আয়-ব্যয়ের হিসাব তুলে দেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের আয়-ব্যয়ের হিসাব নির্বাচন কমিশনে

প্রদীপ দাস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০১৮, ১৯:২০
আপডেট: ১৪ আগস্ট ২০১৮, ১৯:২০

(প্রিয়.কম) বাংলাদেশআওয়ামী লীগ ২০১৭ সালের আয়-ব্যয়ের হিসাব নির্বাচন কমিশনে (ইসি) জমা দিয়েছে।

১৪ আগস্ট, মঙ্গলবার দুপুর ১২টায় ইসি ভবনে সচিব হেলালুদ্দীন আহমদের হাতে ২০১৭ সালের (জানুয়ারি-ডিসেম্বর) আয়-ব্যয়ের হিসাব তুলে দেন দলটির প্রতিনিধিরা।

আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, গবেষণা সম্পাদক আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুরসহ ৪ সদস্যের একটি প্রতিনিধিদল আয়-ব্যয়ের এই হিসাব জমা দেন।

ওই হিসাবে গত বছরে দলটির আয় দেখানো হয়েছে ২০ কোটি ২৪ লাখ ৯৬ হাজার ৪৩৬ টাকা। এর বিপরীতে ব্যয় দেখানো হয়েছে ১৩ কোটি ৬৩ লাখ ৪৮ হাজার ৩১৯ টাকা। আয়-ব্যয়ের হিসাবে দলটির তহবিলে ৬ কোটি ৬১ লাখ ৪৮ হাজার ১১৭ টাকা উদ্বৃত্ত দেখানো হয়েছে।

দলের আয়ের খাত প্রসঙ্গে আবদুস সোবহান গোলাপ বলেন, ‘আমাদের আয়ের প্রধান উৎসের মধ্যে রয়েছে- দলের নতুন ভবন নির্মাণে অনুদান, দলের সদস্যদের কাছ থেকে বার্ষিক চাঁদা, ব্যাংকের টাকা থেকে লাভ ইত্যাদি। আর ব্যয়ের প্রধান খাতগুলোর মধ্যে রয়েছে- দলের ভবন নির্মাণ, কর্মচারীদের বোনাস-বেতন, আপ্যায়ন, সভা-সেমিনার, ইউটিলিটি বিল ইত্যাদি।’

প্রিয় সংবাদ/আজাদ/শান্ত