কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কয়েকদিন আগে সান জোসেতে ক্যারিয়ারের সবচেয়ে বাজে পরাজয়ের স্বাদ পান সেরেনা। ছবি : সংগৃহীত

সেরেনার সরে দাঁড়ানোর কারণ ব্যক্তিগত

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০৫ আগস্ট ২০১৮, ১৩:৫০
আপডেট: ০৫ আগস্ট ২০১৮, ১৩:৫০

(প্রিয়.কম) আগামী সপ্তাহ থেকেই শুরু হবে রজার্স কাপ। কিন্তু ইউএস ওপেনের আগে কানাডায় অনুষ্ঠিতব্য গুরুত্বপূর্ণ এই টুর্নামেন্টে খেলবেন না সেরেনা উইলিয়ামস। মূলত ব্যক্তিগত কারণেই রজার্স কাপে আমেরিকান তারকা খেলবেন না বলে নিশ্চিত করেছে রজার্স কাপের আয়োজক কর্তৃপক্ষ।

গত মাসে উইম্বলডনের ফাইনাল খেলেন সেরেনা উইলিয়ামস। মৌসুমের তৃতীয় গ্র্যান্ডস্লামের পর চলমান সান জোসের টুর্নামেন্ট দিয়ে কোর্টে নেমেছিলেন ২৩ গ্র্যান্ডস্লামের মালিক। কিন্তু হায়! প্রথম রাউন্ড থেকেই বিদায় নেন তিনি। সেই ম্যাচে গ্রেট ব্রিটেনের এক নম্বর খেলোয়াড় জোহানা কন্টার কাছে ৬-১ এবং ৬-০ গেমে হার মানে সেরেনা। যা তার ক্যারিয়ারেরই সবচেয়ে লজ্জাজনক পরাজয়।

সান জোসেতে বাজে পারফর্ম করার পর অনেকেই হয়তো ভেবেছিলেন রজার্স কাপে খেলতে পারেন সেরেনা। কিন্তু না, বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের সাবেক শীর্ষ তারকা সেরেনা যে খেলছেন না তা আয়োজক কর্তৃপক্ষই নিশ্চিত করে দিয়েছেন।

এ বিষয়ে রজার্স কাপের পরিচালক ইউজেনি লাপিয়েরি বলেন, ‘আমাদের সঙ্গে সেরেনা যোগ দিচ্ছেন না যে কারণে আমরা খুব হতাশ হয়েছি। কেননা, তার খেলা দেখার জন্য সমর্থকরা মুখিয়ে ছিল।’

সেরেনা না খেললেও বর্তমান বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের শীর্ষ দশের সকলেই খেলছেন বলে ভক্ত-অনুরাগীদের আশ্বাস দিয়েছেন লাপিয়েরি। তিনি বলেন, ‘সেরেনা না খেলায় হতাশ হলেও টুর্নামেন্টে সবমিলিয়ে উচ্চপর্যায়ের প্রতিযোগিতা হবে। কেননা, এখানে বিশ্বের শীর্ষ ১০ জনের সকলেই অংশ নিবে। তা ছাড়া শীর্ষ ২৫ খেলোয়াড়ের মধ্যে র‌্যাংকিংয়ের ২২ নম্বরে থাকা খেলোয়াড়ও থাকছে এখানে। তাই রোমাঞ্চকর ম্যাচ অপেক্ষা করছে সমর্থকদের জন্য।’

সূত্র : বিবিসি

প্রিয় খেলা/রুহুল