(প্রিয়.কম) রোহিঙ্গাদের মানবিক সহায়তায় সুইডেন বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশে নবনিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূত।   

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী সাথে ১ নভেম্বর বুধবার তার কর্যালয়ে বাংলাদেশে নবনিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূত চারলোটা স্কালাইটার সৌজন্য সাক্ষাতকালে এ কথা বলেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন বলেও তিনি উল্লেখ করেন। 

সুইডেনের রাষ্ট্রদূত নারীর ক্ষমতায়ন ও সার্বিক উন্নয়নে নারীদের সম্পৃক্ততায় বাংলাদেশের সফলতারও প্রশংসা করেন। এ সময় তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন।

রাষ্ট্রদূত, বাংলাদেশে সম্প্রতি আয়োজিত ১৩৬তম আইপিইউ সম্মেলন সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করায় স্পিকারকে ধন্যবাদ জানান এবং ৬৩তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্সের (সিপিসি) সফলতা কামনা করেন। 

ঢাকায় শুরু হওয়া ১৩৬তম আইপিইউ সম্মেলনে সুইডেন পার্লামেন্টের স্পিকারের নেতৃত্বে প্রতিনিধিদল অংশ নেওয়ায় স্পিকার রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান। 

স্পিকার বলেন, দারিদ্র্য বিমোচন, জলবায়ু পরিবর্তন, তরুণ নেতৃত্ব, সংসদীয় গণতন্ত্রের বিকাশ, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা- এসকল কিছু নিয়ে সিপিএ কাজ করছে। আজ থেকে শুরু হওয়া ৬৩তম সিপিসি’র মাধ্যমে বাংলাদেশ বিশ্বকে নতুন বার্তা পৌঁছে দেবে বলে স্পিকার উল্লেখ করেন। 

স্পিকার সুইডেনের রাষ্ট্রদূতের বাংলাদেশে অবস্থানকালে দু’দেশের সম্পর্ক আরও জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 

প্রিয় সংবাদ/শান্ত