কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রতীকী ছবি।

উখিয়ায় বন্যহাতির আক্রমণে ৪ রোহিঙ্গা নিহত

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৭, ১৫:২৩
আপডেট: ১৪ অক্টোবর ২০১৭, ১৫:২৩

(প্রিয়.কম) উখিয়ায় বন্য হাতির আক্রমণে ৩ শিশুসহ মোট ৪ জন রোহিঙ্গা নিহত হয়েছে বলে জানা গেছে। ১৪ অক্টোবর শনিবার দুপুরে এ মর্মান্তিক ঘটনাটি ঘটে। উখিয়া থানার পরিদর্শক মো. কায় কিসলু বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানিয়েছে, নিহত রোহিঙ্গাদের মধ্যে একজন মধ্যবয়সী নারী ছিল। বাকি ৩ জনই শিশু।

জানা গেছে, রোহিঙ্গাদের জন্য তৈরি শিবিরগুলো মধ্যে ডি ব্লকের শেষ প্রান্তে বন রয়েছে। আর ওই বন থেকে আসা বন্যহাতি ডি ব্লকের কাছাকাছি হামলা চালায়। এসময় তিন শিশু ও একজন নারী হাতির হামলায় নিহত হয়।

নিহত রোহিঙ্গাদের লাশগুলো এখনো দাফন করা হয়নি। 

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা নিধন অভিযান শুরুর পর প্রাণ বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের সংখ্যা ইতোমধ্যে ৫ লাখ ২৩ হাজার ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে জাতিসংঘ। তবে বেসরকারি হিসাবে এ সংখ্যা ৬ লাখেরও বেশি

এদিকে পালিয়ে আসার হার আগের চেয়ে কিছুটা কমলেও, তা পুরোপুরি বন্ধ হয়ে গেছে বলার সময় এখনও হয়নি বলে জানান সংস্থাটির মুখপাত্র। জাতিসংঘ আরও জানায়, মিয়ানমার সেনাবাহিনী রাখাইনে জাতিগত নিধনে নেমেছে

অভিযানের নামে মিয়ানমারের সেনাবাহিনী খুন, ধর্ষণ, ঘরবাড়ি পুরিয়ে দেওয়া, কুপিয়ে হত্যাসহ বর্বরতার চূড়ান্ত সীমাও অতিক্রম করেছে বলে অভিযোগ নিউইয়র্ক ভিত্তিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইচ ওয়াচের।

স্যাটেলাইট থেকে প্রাপ্ত ছবি বিশ্লেষণের মাধ্যমে সংস্থাটি বলেছে, ইতোমধ্যে প্রায় ২১৪টি রোহিঙ্গা অধুষ্যিত গ্রাম পুরোপুরি ধ্বংস করে দেওয়া হয়েছে। রাখাইন রাজ্যে রোহিঙ্গা জনগোষ্ঠীর বিরুদ্ধে মিয়ানমারের সেনাবাহিনী মানবতাবিরোধী অপরাধ করছে। 

প্রিয় সংবাদ/মিজান