(প্রিয়.কম) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন জরিপে এ পর্যন্ত ৭ লাখ রোহিঙ্গা নিবন্ধিত হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

৩০ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাটে নব-নির্মিত হাতীবান্ধা থানা ভবন উদ্ধোধন অনুষ্ঠান ও স্থানীয় ডাকবাংলো মাঠে আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান তিনি।

রোহিঙ্গা সংকট প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগেই বাংলাদেশে ৪ লাখ রোহিঙ্গা এসেছে। আজ (বৃহস্পতিবার) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন জরিপে এ পর্যন্ত ৭ লাখ রোহিঙ্গা নিবন্ধিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের নিয়মিত খোঁজ-খবরসহ তাদেরকে নিজ দেশে ফেরত পাঠাতে চেষ্টা করে যাচ্ছেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ক্ষুধা, দ্ররিদ্র, মাদক ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ তৈরিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। সেই কারণে আজ তিনি বিশ্বে মানবতার নেত্রী হিসেবে স্থান পেয়েছেন। বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই।

তিনি বলেন, শেখ হাসিনাকে এক-দুই বার নয়। একে একে ১৯ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে। কিন্তু বাংলাদেশের উন্নয়নের জন্য সৃষ্টিকর্তা তাকে বাঁচিয়ে রেখেছেন।

জঙ্গিবাদ প্রসঙ্গে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, জঙ্গি শুন্যের কোটায় নিয়ে আসাসহ সন্ত্রাস দমনে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোহিতায় কাজ করে যাচ্ছি। আইনশৃংখলা বাহিনীর কোনো সদস্য অপরাধ করলে তাদেরকেও আইনের আত্ততায় আনা হচ্ছে। আইনের ঊর্ধ্বে কেউ নয়।

হাতীবান্ধা থানা ভবনে লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি, এ্যাড. সফুরা বেগম রুমী এমপি, পুলিশের রংপুর রেঞ্জর ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম, পিপিএম, লালমনিরহাট জেলা প্রশাসক শফিউল আরিফ, লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট মতিয়ার রহমান।

সেসময় আরও বক্তব্য রাখেন- হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু, হাতীবান্ধা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান ভেলু, সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল, জেলা আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক অধ্যক্ষ সরওয়ার হায়াত খাঁন। 

প্রিয় সংবাদ/শান্ত