কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চট্টগ্রাম নগরীতে মতবিনিময় সভা। ছবি: সংগৃহীত

রোহিঙ্গাদের ছড়িয়ে পড়া ঠেকাতে সতর্ক পুলিশ, ২৭ চেকপোস্ট

আয়েশা সিদ্দিকা শিরিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৫:০৪
আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৫:০৪

(প্রিয়.কম) পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস এম মনির-উজ-জামান বলেছেন, ‘কক্সবাজারের বিভিন্ন জায়গায় আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ছড়িয়ে পড়া ঠেকাতে বান্দরবান, খাগড়াছড়ি, রাঙামাটি ও চট্টগ্রামে পুলিশের মোট ২৭টি চেকপোস্ট বসানো হয়েছে।’

১৬ সেপ্টেম্বর শনিবার আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চট্টগ্রাম নগরীতে এক মতবিনিময় সভায় এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, মিয়ানমার থেকে আসা রোহিঙ্গারা যাতে কোনো অবস্থাতেই বাংলাদেশের মূল ভূ-খণ্ডে ছড়িয়ে পড়তে না পারে, সে বিষয়ে পুলিশসহ প্রশাসন সর্বোচ্চ তৎপর রয়েছে।

এবার এক সঙ্গে অনেক রোহিঙ্গা এলেও চট্টগ্রাম অঞ্চলের সব জেলায় তারা ছড়িয়ে পড়েছে বলেও মনে করেন না চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি।

সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের এডিশনাল ডিআইজি কুসুম দেওয়ানসহ চট্টগ্রাম রেঞ্জের ১১ জেলার পূজা উদযাপন পরিষদ এবং পুলিশ সুপাররা।

প্রসঙ্গত, মিয়ানমারের রাখাইন রাজ্যে গত ২৫ আগস্ট থেকে নতুন করে সেনা অভিযান শুরু হয়। এ অভিযানের ভয়াবহতা থেকে বাঁচতে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের সংখ্যা এবার ৩ লক্ষ ৭০ হাজার ছাড়িয়েছে বলে ধারণা করছে জাতিসংঘ। 

২০১৬ সালের অক্টোবর থেকে মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতার শিকার হয়ে তারা ধাপে ধাপে বাংলাদেশে প্রবেশ করেন বলে জানিয়েছেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের মুখপাত্র ভিভিয়ান তান

এর আগে জাতিগত দ্বন্দ্বের জেরে ২০১৬ সালের অক্টোবর মাসে দেশটির সেনাবাহিনীর চালানো একই রকম অভিযানের বর্বরতায় বাধ্য হয়ে অন্তত ৮০ হাজার রোহিঙ্গা পার্শ্ববর্তী বাংলাদেশে শরণার্থী হিসেবে আশ্রয় গ্রহণ করে।

প্রিয় সংবাদ/শিরিন