কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফ্রান্সের সামনেও পোলিশ দেয়াল

কালের কণ্ঠ প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০২২, ১৪:১৩

বিশ্বকাপে আসার আগে হঠাৎ ক্লিশে হয়ে গিয়েছিল বিশ্ব চ্যাম্পিয়নদের চেহারা। কাতারে এসে আবার পুরনো দাপট ফিরে পেয়ে ফ্রান্সের চেহারায় এখন বিশ্বজয়ীর রূপ। রূপে যতই আগুন জ্বলুক, এই বিশ্বকাপ বড়ই অদ্ভুতুড়ে। অঘটনে ভরা আসর যেন ছোট দলগুলোকে স্বপ্ন দেখাচ্ছে। এমবাপ্পের ফ্রান্সকে চমকে দিতেই তৈরি হচ্ছে লেভানদোস্কির পোল্যান্ড।


এখনো লেভানদোস্কির একটা গোল এই বিশ্বকাপে। সৌদি আরবের বিপক্ষে ওই একটি গোল ছাড়া বার্সেলোনার এই গোল মেশিনের আর কোনো নজির নেই। তার মানে এখনো কিছুই হয়নি। অন্যদিকে এমবাপ্পে একাই টেনে নিয়ে যাচ্ছেন তাঁর দলকে। দারুণ ছন্দে থাকা পিএসজি তারকার সঙ্গে পোলিশ স্ট্রাইকারের লড়াইটাকে আজ কুর্নিশ জানাবে আল থুমামা স্টেডিয়াম।


পিএসজির যোগসূত্রের কারণে কাতারে বেশ জনপ্রিয় কিলিয়ান এমবাপ্পে। তাঁর জয়গানে মাতবে পুরো স্টেডিয়ামও। তবে লেভানদোস্কির মনে অন্য কিছু, ‘কিলিয়ান দারুণ খেলছে। আমরা দল হিসেবেও সংগঠিত, সবাই সেরাটা দেওয়ার জন্য তৈরি। তবে গ্রুপের ম্যাচ আর নক আউটের লড়াই এক নয়। ’ পোলিশ তারকার মনে তারকাখচিত ফ্রান্সকে চমকে দেওয়ার স্বপ্ন। ১৯৮৬ বিশ্বকাপে দ্বিতীয় পর্বে ব্রাজিলের কাছে হেরে বিদায় নেওয়ার ৩৬ বছর পর পোল্যান্ড আবার দ্বিতীয় পর্বে খেলছে। প্রতিপক্ষ বিশ্ব চ্যাম্পিয়নরা হলেও ১৯৮২ সালে তারা ৩-২ গোলে এই ফ্রান্সকে হারিয়েছিল নক আউটে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও