কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মধুদের মৃত্যুতে তাঁরা ঘুমান কী করে

প্রথম আলো প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২, ১৬:১৫

‘আমাদের ছোট মধু আকাশে উড়াল দিয়েছে। কোনো দোয়া, শুভকামনা আর চিকিৎসা ধরে রাখতে পারেনি ওকে।’ পাঁচ বছর বয়সী কন্যাসন্তান মধুর মৃত্যুর পর এভাবেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন মধুর বাবা।


পরদিন লাশবাহী অ্যাম্বুলেন্সে মধুর শেষযাত্রার ছবি পোস্ট দিয়ে শোকাহত বাবা আবার লেখেন, ‘ওই আমার খুকুমণি যায়!’ মধু সম্প্রতি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে পৃথিবী থেকে চিরবিদায় নিয়েছে। ছোট্ট মধুর মৃত্যু সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় তুলেছে, শোকাহত করেছে সবাইকে। মধুকে অনেকেই চিনত। মধু ছবি আঁকত, বই পড়ত, গান গাইত। মধুর উজ্জ্বল শৈশব আমাদের স্বপ্ন দেখাত আলোকিত আগামীর। উজ্জ্বল সম্ভাবনায় পরিপূর্ণ মধু আমাদের ছেড়ে চলে গেছে চিরতরে।


শুধু মধু নয়, ডেঙ্গু জ্বরের কাছে হার মেনে পৃথিবী থেকে চিরবিদায় নিয়েছে আরফিয়া আর সিয়ামের মতো আরও অনেক শিশু; যাদের নাম আমাদের অজানা। সবচেয়ে ভয়াবহ ব্যাপার হলো, অন্য যেকোনো বছরের তুলনায় এই বছর ডেঙ্গুতে শিশুমৃত্যুর হার অনেক বেশি। এই বছর ডেঙ্গুর নানা রেকর্ড বিগত সব বছরকে ছাড়িয়ে গেছে। দেশের প্রায় প্রতিটি জেলায়, আনাচকানাচে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। হাসপাতালে ভর্তি রোগীর এই সংখ্যা এযাবৎকালের মধ্যে সর্বোচ্চ। অন্যান্য বছর সেপ্টেম্বরের পর ডেঙ্গুর তীব্রতা কমে এলেও এ বছর তেমন কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও