কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শিক্ষার্থীদের সিনেমাহলে ফেরাটা ভালো সংকেত

www.ajkerpatrika.com প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২, ১৮:৫৩

দীপংকর দীপনের পরিচালনায় সুন্দরবনকে জলদস্যমুক্ত করার অভিযানের গল্প নিয়ে নির্মিত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। ২০ সেপ্টেম্বর জাঁকজমকপূর্ণ আয়োজনে প্রিমিয়ার হলো সিনেমাটির, ২৩ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে হলে। নিকট অতীতে এত তারকাসমৃদ্ধ সিনেমা পাওয়া যায়নি। সিনেমার অন্যতম দুই অভিনয়শিল্পী সিয়াম আহমেদ ও নুসরাত ফারিয়ার সাক্ষাৎকার নিয়েছেন মীর রাকিব হাসান। 


সিয়াম অভিনীত সায়েম চরিত্রটির পেছনে একটা গল্প রয়েছে শুনেছি?



সিয়াম: আমার চরিত্রটির নাম মেজর সায়েম সাদাত। দীপনদা আমাকে বলছিলেন, তোমার নাম হবে সায়েম। আমি বললাম, এর সঙ্গে কি সাদাত যোগ করা যায়? উনি সম্মতি দিলেন। আমার মনে ছিল, আমাদের ভাই বন্ধু অভিনেতা সায়েম সাদাত। যাঁকে আমরা অকালে হারিয়েছি। ওনাকে উৎসর্গও করা হয়েছে এই চরিত্রটি। ওনার ভাইয়ের সঙ্গে কথা হয়েছে। তিনি খুব আবেগপ্রবণ হয়ে গেছেন শুনে যে আমরা এখনো তাঁকে মনে রেখেছি।


চরিত্রটির জন্য প্রস্তুতি কেমন ছিল?



সিয়াম: যখন প্রস্তাব পাই, তখন একটু চিন্তিত ছিলাম। আমাকে আশ্বস্ত করা হলো, যে চরিত্রটা করতে যাচ্ছি, তার রিয়েল লাইফ রেফারেন্স আছে। উনি সত্যিই এমন একটা মিশন লিড দিয়েছিলেন। তখন আমি আগ্রহী হয়ে উঠি। বলতে পারেন, কর্মকর্তাদের সঙ্গে কথা বলেই আমার প্রস্তুতির বড় একটা অংশ হয়েছে।


গবেষকের চরিত্রে ফারিয়ার অভিজ্ঞতা জানতে চাই।


ফারিয়া: সিনেমায় আমি একজন বাঘ গবেষক। প্রায় তিন বছর পর হলে আমার সিনেমা মুক্তি পাচ্ছে। সিনেমাটি আমার জীবনের অংশ হয়ে গেছে। শুটিংয়ের সময় ৩৫টি দিন ইউনিটের বাইরের কারও সঙ্গে যোগাযোগ করতে পারিনি। পুরো ইউনিটই হয়ে উঠেছিল আমার পরিবার।


গত কয়েক দিন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে যাচ্ছে সিনেমার টিম। কেমন রেসপন্স পাওয়া যাচ্ছে?


ফারিয়া: প্রথম থেকেই টার্গেট ছিল সিনেমাটির সঙ্গে তরুণদের সম্পৃক্ত করা। কারণ সিনেমায় যে ব্যাপারগুলো তুলে ধরা হয়েছে, তা তরুণদের বেশি কানেক্ট করবে। এই জন্য প্রচারণায় একটা বড় সময় দিয়েছি বিশ্ববিদ্যালয়গুলোতে। সবার মাঝে দারুণ আগ্রহ দেখছি সিনেমাটি নিয়ে।


সিয়াম: সময়ের মেধাবী সন্তানদের একসঙ্গে পাওয়া যায় ওখানে। সিনেমাটি দেখার জন্য তাদের সরাসরি ইনভাইট করা যায়। যদিও সিনেমাটি সব শ্রেণির দর্শকের জন্য। তবে শিক্ষার্থীদের সিনেমা হলে ফেরার আগ্রহটা ভালো সংকেত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও