কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দ্রুত বাড়ছে পানি, বন্যা পরিস্থিতির অবনতির শঙ্কা

দেশ রূপান্তর বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র প্রকাশিত: ২৯ জুন ২০২২, ১৫:৪২

পদ্মা ও কুশিয়ারা ব্যতীত দেশের সকল প্রধান নদ-নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে যা আগামী ২৪ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।


আজ বুধবার (২৯ জুন) বৃষ্টিপাত ও নদ-নদীর অবস্থায় বলা হয়, আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় দেশের উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল এবং তৎসংলগ্ন ভারতের আসাম, মেঘালয় ও হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি, সিকিমসহ বিভিন্ন স্থানে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এর ফলে এই সময়ে মূলত দেশের তিস্তা, আপার আত্রাই, ধরলা, দুধকুমার, আপার করতোয়া, ট্যাঙ্গন, পুনর্ভবা ও কুলিখ নদীসমূহের পানি সমতল সময় বিশেষে দ্রুত বৃদ্ধি পেতে পারে।


এতে বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় তিস্তা নদীর ডালিয়া পয়েন্টে, ধরলা নদীর কুড়িগ্রাম পয়েন্টে, দুধকুমার নদীর পাটেশ্বরী পয়েন্ট এবং করতোয়া নদীর পঞ্চগড় পয়েন্টে পানি সমতল বৃদ্ধি পেয়ে বিপদসীমার উপরে অথবা কাছাকাছি অবস্থান করতে পারে।


বন্যা পূর্বাভাসে আরো বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় সিলেট ও সুনামগঞ্জ জেলার বন্যা পরিস্থিতির কিছুটা অবনতি হতে পারে। অপরদিকে নেত্রকোনা, কিশোরগঞ্জ ও ব্রাহ্মবাড়িয়া জেলার বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও