কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পাকিস্তানের প্রধানমন্ত্রী হলেন শাহবাজ

বাংলা ট্রিবিউন পাকিস্তান প্রকাশিত: ১১ এপ্রিল ২০২২, ১৮:১২

ইমরান খানের ক্ষমতাচ্যুতির পর পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন শাহবাজ শরিফ। পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) প্রেসিডেন্ট শাহবাজ দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই।


সম্মিলিত বিরোধী জোটের প্রার্থী শাহবাজ শরিফ। সোমবার পার্লামেন্টে ভোটগ্রহণের আগে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সদস্যরা ন্যাশনাল অ্যাসেম্বলি থেকে ওয়াক আউট করেন। এর আগে তাদের প্রধানমন্ত্রী প্রার্থী শাহ মেহমুদ কোরেশি নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের প্রক্রিয়া বয়কটের ঘোষণা দেন।


নতুন প্রধানমন্ত্রী নিয়োগ প্রক্রিয়া অনুষ্ঠিত হয় এমএনএ আয়াজ সাদিকের সভাপতিত্বে। এর আগে সোমবার সাময়িক বিলম্বের পর পবিত্র কোরআন তেলাওয়াত এবং নাত পরিবেশনের মধ্য দিয়ে অধিবেশন শুরু হয়। ওই সময় অধিবেশন পরিচালনা করেন ডেপুটি স্পিকার কাসিম সুরি।


দলের সব এমপিসহ পদত্যাগের সিদ্ধান্ত ইমরানের—ঢাকা পোস্ট (১১ এপ্রিল ২০২২): 


পার্লামেন্ট থেকে নিজ দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সব এমপিসহ পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সোমবার পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদ ভবনে দলের এমপিদের সঙ্গে বৈঠকে এই সিদ্ধান্ত জানিয়েছেন তিনি।


সোমবার অ্যাসেম্বলিতে পাকিস্তানের অন্তর্বর্তী প্রধানমন্ত্রী নির্বাচনের ভোট হবে। তার আগেই জাতীয় পরিষদ ভবনে উপস্থিত হন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তারপর দলের সব এমপির সঙ্গে বৈঠক করেন তিনি।


ঈদের পর পাকিস্তানে ফিরছেন নওয়াজ শরিফ!—প্রথম আলো (১১ এপ্রিল ২০২২): 


দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সর্বোচ্চ নেতা নওয়াজ শরিফ ঈদুল ফিতরের পর লন্ডন থেকে দেশে ফিরবেন। দেশটির নতুন সরকারের মেয়াদ ছয় মাসের বেশি হবে না। পিএমএল-এন নেতা মিয়া জাভেদ লতিফ গতকাল রোববার এসব কথা বলেছেন। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউনের।


তবে নওয়াজ শরিফের মুখপাত্র মুহাম্মদ জুবায়ের পিএমএল-এনের সর্বোচ্চ নেতার দেশে ফেরা নিয়ে কোনো ধরনের মন্তব্য করা থেকে বিরত রয়েছেন। তিনি বলেন, ‘এটি স্পর্শকাতর বিষয়। এ পর্যায়ে এ নিয়ে কোনো কিছু যাবে না।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও