কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্থায় পাসপোর্ট নিতে দূতাবাসে প্রবাসীদের ঢল

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৭ মার্চ ২০২২, ১২:২৮

বিশেষ ব্যবস্থায় সীমিত আকারে পাসপোর্ট বিতরণ শুরু করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস। গত ১৫ মার্চ এক নোটিশে ১৯ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত বিশেষ ব্যবস্থায় হাইকমিশন থেকে সরাসরি পাসপোর্ট ডেলিভারি দেওয়ার নির্দেশ দেওয়া হয়।


দূতাবাস সূত্রে জানা গেছে, নির্দেশের পরপরই পাসপোর্ট নিতে প্রবাসীদের ঢল নেমেছে। গত সপ্তাহে বিশেষ ব্যবস্থায় সরাসরি পাসপোর্ট বিতরণ করা হয়েছে প্রায় দুই হাজারেরও বেশি। রোববার (২৭ মার্চ) পাসপোর্ট নিতে আসা প্রবাসীদের ভিড় সামলাতে হিমশিমে পড়েছেন সংশ্লিষ্টরা।


তবে মালয়েশিয়া সরকারের করোনা বিধিনিষেধ মেনে আগত প্রবাসীদের পাসপোর্ট দেওয়া হবে বলে সংশ্লিষ্টরা আশা করছেন। আরও প্রায় ১৬ শ পাসপোর্ট বিতরণ করা হবে বলে জানান পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মিয়া মো. কিয়াম উদ্দিন।


তিনি বলেন, হাইকমিশনারের নির্দেশে বন্ধের দিনে বিশেষ ব্যবস্থায় প্রবাসীদের পাসপোর্ট সেবা দেওয়া হচ্ছে। পাসপোর্ট নিতে আসা সাজেদুল ইসলাম, মতিমিয়া, সাইফুল ইসলাম ও জসিম উদ্দিন এ প্রতিবেদককে জানান, পোস্ট অফিসের মাধ্যমে আবেদন না করে সরাসরি পাসপোর্ট নিতে এসেছি দূতাবাসে। সকাল ১০টায় রিসিট জমা দেওয়ার পর বেলা ১১টার মধ্যে আমরা পাসপোর্ট হাতে পেয়েছি। দ্রুত পাসপোর্ট হাত পাওয়ায় দায়িত্বরতদের ধন্যবাদ জানিয়েছেন তারা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে