কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৩০ বছর ধরে রাত ৮টায় ঘুমান, ভোর ৪টায় ওঠেন

প্রথম আলো প্রকাশিত: ২৬ মার্চ ২০২২, ১২:০৭

বলিউড তারকা অক্ষয় কুমার কেবল অভিনয়ই নয়, ফিটনেসের কারণেও দারুণ জনপ্রিয় তাঁর ভক্তদের কাছে। ৫৪ বছর বয়সেও কীভাবে ধরে রেখেছেন তাঁর এই শরীরের গঠন—তা নিয়ে তরুণদের আগ্রহের শেষ নেই। ৩০ বছর ধরে অক্ষয় রাত আটটায় ঘুমান, ভোর চারটায় ঘুম থেকে ওঠেন।


সন্ধ্যা ছয়টার মধ্যেই রাতের খাবার খান। এরপর ভারী কিছু খান না। সকালে উঠেই ব্যায়াম করেন। পার্কার, ওয়েট লিফটিং, কিক বক্সিং, ইয়োগা ও সাঁতার কাটা—এগুলো অক্ষয় নিয়ম মেনে প্রতিদিন করেন। সবচেয়ে কম সময়ে সিনেমার শুটিং শেষ করার ব্যাপারেও নামডাক আছে তাঁর। এ জন্য বছরে তিনি চারটি সিনেমায় অভিনয় করতে পারেন। আর বিজ্ঞাপন, বিভিন্ন শো, এনডোর্সমেন্ট—এগুলো তো আছেই।


এই বলিউড তারকার ফিটনেসের অন্যতম দিক হলো তাঁর খাবার। প্রতিদিন কী খান অক্ষয়, যা তাঁকে রেখেছে তরুণ। আর সেই টোটকা জানতে ভক্তদের চেষ্টার কমতি নেই। কিছুদিন আগেই অক্ষয়ের শেফ প্রকাশ্যে আনলেন বছরের পর বছর কোন খাবারগুলো তাঁর ডায়েটে রেখেছেন অক্ষয়। একনজরে দেখে নেওয়া যাক সেই খাবারগুলো কী।


অক্ষয় পুরোপুরি ভেগান নন। মাঝেমধ্যে মাছ, মাংসও খান। তবে ডায়েট অনুসরণ করতেই বেশি পছন্দ করেন তিনি। পাশাপাশি ঘরে তৈরি খাবার খেতে ভালোবাসেন। শুটিংয়ে ডিব্বা নিয়ে যান। সেই ডিব্বা থেকে বের হয় ঘরে বানানো স্বাস্থ্যকর সব খাবার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও