কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চট্টগ্রামে ছয় মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্ত

ঢাকা টাইমস চট্টগ্রাম বিভাগ প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২২, ১৩:১২

চট্টগ্রামে গত এক দিনে ৪ হাজার ২৬৫টি নমুনা পরীক্ষা করে আরও ১ হাজার ৪৫৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণের এ সংখ্যা ছয় মাসের মধ্যে সর্বোচ্চ। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩৪ দশমিক ১৩ শতাংশ। এক দিনে আগে শনাক্তের এ সংখ্যা ছিল ১ হাজার ৩৪৮। শনাক্তের হার ছিল ৩৬ দশমিক ৫৪ শতাংশ, যা গত ছয় মাসের মধ্যে সবচেয়ে বেশি।


বুধবার জেলার করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় জানায়, ফৌজদারহাট বিআইটিআইডি, শাহ আমানত বিমানবন্দর ও নগরীর ১১ ল্যাব এবং এন্টিজেন টেস্টে মঙ্গলবার চট্টগ্রামের চার হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১ হাজার ৪৫৫ জনের দেহে করোনা শনাক্ত হয়।


চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের তথ্য পর্যালোচনায় দেখা যায়, নতুন বছরের প্রথম দিনে নয় জনের করোনা শনাক্ত হয় চট্টগ্রামে। সর্বশেষ মঙ্গলবার শনাক্ত হয়েছে ১৪৫৫ জন। ২৫ দিনের ব্যবধানে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ১৬২ গুণ বেশি। চট্টগ্রামে সর্বশেষ এর চেয়ে বেশি এক হাজার ৪৬৬ জনের শরীরে ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল ঠিক ছয় মাস আগে। ওইদিন তিন হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষা হয়। সংক্রমণ হার ছিল ৩৭ দশমিক ৩৭ শতাংশ। করোনায় আক্রান্ত ৯ রোগীও মারা যান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও