কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মৃত্যুর মিছিলে আরও ৯১ প্রাণ

বাংলা ট্রিবিউন স্বাস্থ্য অধিদফতর প্রকাশিত: ২০ এপ্রিল ২০২১, ১৬:৪৫

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯১ জন। আর ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে চার হাজার ৫৫৯ জন। মঙ্গলবার (২০ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় ১০ হাজার ৫৮৮ জন মারা গেছেন। শনাক্ত সাত লাখ ২৭ হাজার ৭৮০ জন।


স্বাস্থ্য অধিদফতর জানায়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ছয় হাজার ৮১১ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ছয় লাখ ২৮ হাজার ১১১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ৭৯৬টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয় ২৭ হাজার ৫৬টি। এখন পর্যন্ত ৫২ লাখ ২১ হাজার ২৭৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।


করোনাভাইরাস: চার দিন পর দৈনিক মৃত্যু একশর নিচে নামল


চার দিন পর দেশে করোনাভাইরাসে একদিনে মৃত্যুর সংখ্যা একশর নিচে নেমেছে। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর এই ভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৯১ জনের মৃত্যুর খবর দিয়েছে। 


করোনা: বগুড়ায় ২৪ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ৭৩


বগুড়ায় করোনায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন- আদমদিঘী উপজেলার সুলতানা (৬২) এবং গাবতলী উপজেলার লুৎফর রহমান (৭২)।  তারা দু’জনই শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। 


কক্সবাজারে করোনায় ১১ রোহিঙ্গার মৃত্যু


কক্সবাজারের উখিয়া-টেকনাফের ৩৪টি শিবিরের বিভিন্ন ক্যাম্পে এখন পর্যন্ত ৫০১ জন রোহিঙ্গা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১১ জন।


মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের স্বাস্থ্য সমন্বয়ক ডা. আবু মোহাম্মদ এইচ তোহা।


সিলেট বিভাগে ১৩৬ জনের শরীরে করোনা শনাক্ত


সিলেট বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। তবে গত এক বছরে করোনায় মারা যান ৩১৪ জন। আর গত ২৪ ঘণ্টায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৩৬ জন। যার মধ্যে ৮৩ জনই সিলেটের। আর একই সময়ে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ১০৫ জন। 


মঙ্গলবার (২০ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


লকডাউনের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি


করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান কঠোর লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়ে  প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। মঙ্গলবার (২০ এপ্রিল) এটি জারি করা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী লকডাউন চলবে ২৮ এপ্রিল পর্যন্ত। বর্ধিত লকডাউনেও চলমান বিধিনিষেধ থাকবে। তবে বিশেষ বিশেষ ফ্লাইট চলবে। এর আগে গতকাল সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের উদ্যোগে আয়োজিত এক সভায় লকডাউন এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়।


কঠোর লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ করেছিল করোনা মোকাবিলা-সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও