কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাগো নিউজ ২৪ ধানমন্ডি ৩২ নম্বর প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২১, ০৯:২৯

ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


শনিবার সকালে ধানমন্ডি-৩২ এ প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর প্রমুখ।


মুজিবনগর থেকেই স্বাধীন সরকার


স্বাধীন বাংলাদেশের সূতিকাগার হচ্ছে মেহেরপুরের বৈদ্যনাথতলা। ১৯৭১ সালের ১৭ এপ্রিল এই জায়গার নামকরণ করা হয় ‘মুজিবনগর’। বাংলাদেশ সরকারের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ গর্বের সঙ্গে এই নামকরণ করেছিলেন। তখন সরকারি নথিতে লেটার হেডে লেখা থাকত ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, মুজিবনগর’। সরকারের ঠিকানা ছিল মুজিবনগর।


প্রতিবছরের ১৭ এপ্রিল, মুজিবনগরে সরকারিভাবে বিশেষ অনুষ্ঠান হওয়া উচিত বলে মনে করি। আমার ধারণা, এটি জনগণেরও প্রত্যাশা। মুজিবনগর দিবসে রাষ্ট্রীয়ভাবে বিশেষ অনুষ্ঠানের অনুপস্থিতি আমাকে পীড়া দেয়।


বাংলাদেশের ঐতিহাসিক স্থান হিসেবে মুজিবনগর রাষ্ট্রীয়ভাবে চিহ্নিত হওয়া প্রয়োজন। নতুন প্রজন্ম যাতে মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানতে পারে, সচেতন হতে পারে এবং গর্ববোধ করতে পারে, সে জন্য প্রতিবছরের ১৭ এপ্রিল সেখানে জাতীয়ভাবে উৎসবসহ নানা উপযুক্ত
অনুষ্ঠান রাষ্ট্রীয়ভাবে করা প্রয়োজন।


মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আ.লীগের শ্রদ্ধা


ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। শনিবার (১৭ এপ্রিল) সকালে ধানমন্ডি-৩২ এ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।


এসময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর প্রমুখ উপস্থিত ছিলেন।


পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মুজিবনগর দিবসের শুভ সূচনা


স্বাধীনতার পর দ্বিতীয় বারের মতো মুজিবনগর দিবস স্বল্প পরিসরে পালিত হচ্ছে আজ। মহামারী করোনার কারণে সব আয়োজন বন্ধ রেখে স্বল্পপরিসরে এই দিবসটি পালন করছেন জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগ।


শনিবার (১৭ এপ্রিল) সকাল ছয়টার সময় মুজিবনগর স্মৃতিসৌধের পাদদেশে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মুজিবনগর দিবসের শুভ সূচনা করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও