কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনায় খালেদা জিয়ার শারীরিক কোনো জটিলতা দেখা দেয়নি: ডা এফ এম সিদ্দিকী

ডেইলি স্টার গুলশান ২ প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১, ১৯:৩৭

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ভালো আছেন, তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে।


আজ সন্ধ্যায় খালেদা জিয়ার চিকিৎসক দলের প্রধান অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকী বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্য পরীক্ষা শেষে এই কথা জানান। খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় সাংবাদিকদের ব্রিফ করেন তিনি।


ডা. সিদ্দিকী বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তিনি ভালো আছেন, স্বাভাবিক আছেন। এখন পর্যন্ত করোনায় তার শারীরিক কোনো জটিলতা দেখা যায়নি।


খালেদা জিয়ার রোগ প্রতিরোধ ক্ষমতার ব্যাপারে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ম্যাডামের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা আজ পর্যন্ত যথেষ্ট ভালো আছে। এভাবে এক সপ্তাহ গেলে বলা যাবে উনি শঙ্কামুক্ত।


৪৮ ঘণ্টা পর পর খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা করা হচ্ছে বলেও জানিয়েছেন চিকিৎসক দলের প্রধান ডা. সিদ্দিকী।


দেশবাসির কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া


করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ভালো আছেন, তার শারিরীক অবস্থাও স্থিতিশীল আছে বলে জানিয়েছেন তার চিকিৎসক দলের প্রধান অধ্যাপক এফ এম সিদ্দিক।


আজ সোমবার ( ১২ এপ্রিল) সন্ধ্যায় খালেদা জিয়ার বাস ভবন ফিরোজায় তার স্বাস্থ্য পরীক্ষা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান। এফ এম সিদ্দিকী বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তিনি ভালো আছেন, স্বাভাবিক আছেন। 


খালেদা জিয়াকে দেখতে যাচ্ছেন চিকিৎসকরা


করোনাভাইরাসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেখতে যাবেন চিকিৎসক প্রতিনিধি।


সোমবার (১২ এপ্রিল) বিকাল সাড়ে ৪টা থেকে ৫টার মধ্যে তারা দেখতে যাবেন।


চেয়ারপারসনের মিডিয়ায় ইউংয়ের সদস্য শায়রুল কবির খান বার্তা২৪.কম-কে জানান, দেশনেত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের বাসা ফিরোজায় দেখতে আসবেন চিকিৎসক প্রতিনিধি দল।


খালেদা জিয়াকে হাসপাতালে রেখে চিকিৎসার কথাও ভাবা হচ্ছে


করোনায় আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হাসপাতালে রেখে চিকিৎসার পরামর্শ দিয়েছেন তাঁর কয়েকজন চিকিৎসক। এ জন্য রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে করোনা ইউনিটে কেবিন বুক করা হয়েছে। সেখানে আইসিইউসহ সব ধরনের সুবিধা থাকছে। যদিও বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থা যে পর্যায়ে, তাতে এখনই আইসিইউ–সুবিধার দরকার নেই।


অবশ্য চিকিৎসকেরা বলছেন, দেশে করোনার রোগী বাড়ছে। অল্প সময়ের মধ্যে আইসিইউ–সুবিধা পাওয়া নিয়ে গণমাধ্যমে নানা খবর আসছে। এ কারণে আগে থেকেই একটি আইসিইউ বেড ও কেবিন বুক করে রাখা হয়েছে।


খালেদা জিয়া গত শনিবার করোনা পরীক্ষার জন্য নমুনা আইসিডিডিআরবিতে দেন। ওই দিন রাতেই রিপোর্ট দেওয়া হয়। সেখানে দেখা যায়, বিএনপির চেয়ারপারসন করোনায় আক্রান্ত।


খালেদা জিয়ার বাসায় ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত: ডা. মামুন


ঢাকার গুলশানে খালেদা জিয়া যে বাড়িতে থাকছেন, সেই ‘ফিরোজায়’ তিনিসহ নয়জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।


রোববার (১১ এপ্রিল) বিকালে বিএনপি চেয়ারপারসনকে দেখে আসার পর উপস্থিত সাংবাদিকদের একথা জানান তার ব্যক্তিগত চিকিৎসক মো. আল মামুন।


তিনি বলেন, “ম্যাডামসহ মোট নয়জন আক্রান্ত।”


করোনা আক্রান্ত খালেদার অবস্থা স্থিতিশীল : ফখরুল


নানা জলঘোলা হওয়ার পর অবশেষে বিএনপির তরফ থেকেও দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করা হয়েছে। জানানো হয়েছে, খালেদার স্বাস্থ্যের অবস্থা স্থিতিশীল, তিনি ভালো আছেন।


রোববার (১১ এপ্রিল) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও