কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দাবদাহ বয়ে যাচ্ছে দেশে

প্রথম আলো আবহাওয়া অধিদফতর প্রকাশিত: ২৩ মার্চ ২০২১, ১৮:১১

দেশের ৭০ শতাংশ এলাকাজুড়ে দাবদাহ শুরু হয়েছে। তিন দিন আগে দেশের কয়েকটি জেলা দিয়ে শুরু হয়ে এখন সেটি দেশের বেশির ভাগ এলাকায় ছড়িয়ে পড়েছে। আজ মঙ্গলবার এ বছরের সবচেয়ে উত্তপ্ত দিন কাটছে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে—৩৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদেরা বলছেন, আগামীকাল বুধবার তাপমাত্রা আরও বাড়তে পারে এবং দাবদাহ আরও দু–এক দিন চলতে পারে। দু–এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে দুদিন পরে তাপ কমবে এবং মাস শেষে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সিলেটে উত্তাপ ছড়াচ্ছে তাপদাহ, ২৭ মার্চ থেকে কমবে তাপমাত্রা!

সিলেট বিভাগ সহ দেশের বিভিন্ন স্থানে মৌসুমের প্রথম দাবদাহ বয়ে যাচ্ছে আজ মঙ্গলবার তৃতীয় দিনের মতো। এই অবস্থা বইতে পারে আরও দুইদিন অর্থাৎ ২৫ মার্চ পর্যন্ত। তারপর থেকে কমতে পারে তাপমাত্রা। ২৭, ২৮ ও ২৯ মার্চ সারাদেশে বৃষ্টিসহ হতে পারে কালবৈশাখী ঝড়।

আজ মঙ্গলবার (২৩ মার্চ) এসব তথ্য জানান আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস। তিনি বলেন, ‘এই তাপপ্রবাহ থাকতে পারে ২৫ মার্চ পর্যন্ত। ২৬ মার্চ থেকে কমতে শুরু করবে তাপমাত্রা। তারপর ধীরে ধীরে কমবে তাপ। বিশেষ করে ভালো বৃষ্টি হতে পারে২৭, ২৮, ২৯ মার্চ। সম্ভাবনা আছে কালবৈশাখী ঝড়ের। সারাদেশেই ঝড়বৃষ্টি হতে পারে কমবেশি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও