কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শেষ পর্যন্ত দেখে ছাড়ব: শাহাদাত

প্রথম আলো চট্টগ্রাম প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২১, ১০:৫৫

প্রথম আলো: ভোটের পরিবেশ নিয়ে আপনি কি সন্তুষ্ট?

শাহাদাত হোসেন: একদম সন্তুষ্ট না। কষ্ট করে ভোটের একটা ক্ষেত্র তৈরি করা হয়েছে। উৎসাহ তৈরি হয়েছে, মানুষ ভোটকেন্দ্রে যাবে। কিন্তু গত সাত দিনের ঘটনায় সব পরিবেশ ধ্বংস করে ফেলেছে। অতি উৎসাহী কিছু পুলিশ কর্মকর্তা, আওয়ামী লীগের সন্ত্রাসীরা বিএনপির নেতা–কর্মীদের ধমক দিচ্ছে। ঘর থেকে বের করে দিচ্ছে। নিরপরাধ লোককেও গ্রেপ্তার করছে। এমনকি গণসংযোগ থেকে নেতা–কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। ইতিমধ্যে আটটি মামলা হয়েছে। রোববার পর্যন্ত ৪০ জনের বেশি নেতা–কর্মী গ্রেপ্তার হয়েছেন। নির্বাচনটি নির্যাতনে পরিণত হয়েছে।

গণগ্রেপ্তারের ঘটনা দেখা যায়নি। আওয়ামী লীগ ও পুলিশ প্রশাসন বলছে, নির্বাচনকেন্দ্রিক কেউ গ্রেপ্তার হচ্ছে না, মামলার আসামিরা গ্রেপ্তার হচ্ছে। আপনি কী বলবেন?

শাহাদাত হোসেন: বিএনপির নেতা–কর্মীদের বিরুদ্ধে হওয়া সব রাজনৈতিক মামলা। অস্ত্র, ছিনতাই, চাঁদাবাজি মামলা আসামি কেউ নেই। সাজানো, গায়েবি মামলায় নেতা-কর্মীদের জড়ানো হচ্ছে। নেতা–কর্মীদের ভোটকেন্দ্র থেকে দূরে রাখতে গায়েবি মামলাগুলো করছে। তারা অস্ত্রবাজ, চাঁদাবাজ, সন্ত্রাসীদের দেখে না। বিএনপি নেতা–কর্মীদের দমন–পীড়নে ব্যস্ত। নির্বাচন কমিশন (ইসি) কথা দিয়েছিল, নির্বাচনকালীন করা মামলায় কাউকে গ্রেপ্তার করা হবে না। তারা সেই কথা রাখেনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও