কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দেশের স্থপতিদের আদর্শ মেনেই চলছি, মোদীকে জবাব মমতার

আনন্দবাজার (ভারত) পশ্চিমবঙ্গ প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২০, ২২:৪৭

তৃণমূল সাংসদ সৌগত রায় শুক্রবার দুপুরেই মৌখিক জবাব দিয়েছিলেন। বিকেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখিত বিবৃতিতে ‘পঞ্জাবে কৃষক আন্দোলন সমর্থন এবং পশ্চিমবঙ্গে কৃষক বঞ্চনা’ প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অভিযোগের জবাব দিলেন।

‘প্রধানমন্ত্রী কৃষক যোজনা বাস্তবায়নে রাজ্য সরকারের অসহযোগিতার অভিযোগ প্রসঙ্গে মাননীয় মুখ্যমন্ত্রীর বক্তব্য’ শীর্ষক ওই বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রধানমন্ত্রী তাঁর কৃষক যোজনা (কিসান নিধি সম্মান প্রকল্প) রূপায়ণ এবং পশ্চিমবঙ্গের কৃষকদের সহায়তা না করার জন্য প্রকাশ্যে রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ তুলছেন। কিন্তু সত্যিটা হল, অর্ধসত্য এবং বিকৃত তথ্যের সাহায্যে তিনি মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। কৃষকদের সহায়তা করতে আমরা সব সময়ই প্রস্তুত’।

শুক্রবার সকালে কিসান সম্মান নিধি প্রকল্পের অর্থ প্রদান অনুষ্ঠানে মোদী বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় ১০ বছর ধরে সরকার চালাচ্ছেন। রাজনৈতিক কারণেই পশ্চিমবঙ্গ সরকার কেন্দ্রীয় প্রকল্প চালু করতে দিচ্ছে না। ৭০ লক্ষ কৃষক অনলাইনে কিসান সম্মান নিধি প্রকল্পের জন্য আবেদন করেছেন। আমার দুঃখ, সারা দেশে এই প্রকল্প চালু হয়ে গেলেও পশ্চিমবঙ্গে তা করা যাচ্ছে না।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও