কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘অস্ট্রেলিয়ায় অধিনায়ক কোহলির অভাব টের পাবে ভারত’

বিডি নিউজ ২৪ অস্ট্রেলিয়া প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২০, ২০:২৬

করোনাকালে দলকে ঐক্যবদ্ধ রাখতে দক্ষ নেতার প্রয়োজনীয়তা উপলব্ধি করছেন জন বুকানন। বিরাট কোহলির অনুপস্থিতিতে অস্ট্রেলিয়া সফরে সেই অভাব টের পাবে ভারত, মনে করছেন অভিজ্ঞ এই কোচ। কোহলির নেতৃত্বে দুর্দান্ত গতিতে ছুটছে ভারত। মাঠে ও মাঠের বাইরে দল পরিচালনায় দারুণ পরিণত তিনি। হয়ে উঠছেন ভারতীয় সফল অধিনায়কদের একজন। তার অধিনায়কত্বে ২০১৮ সালে অস্ট্রেলিয়ায় নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জিতেছিল দেশটি।

কিন্তু এবারের সফরে শেষ পর্যন্ত কোহলিকে পাবে না ভারত। সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকতে চার ম্যাচ সিরিজের প্রথম টেস্ট খেলে দেশে ফিরবেন তিনি।

অস্ট্রেলিয়াকে টানা দুটি বিশ্বকাপ (২০০৩ ও ২০০৭ সালে) জেতানো কোচ বুকাননের মতে, কোহলির অনুপস্থিতির প্রভাব ভারতীয় দলে নিশ্চিতভাবে পড়বে। টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে সেটিই তুলে ধরেন তিনি।

“এখন আগের চেয়ে দল বেশি বিচ্ছিন্ন থাকে, ফলে অধিনায়কের দলকে একত্রিত রাখতে পারা উচিত। প্রথম টেস্টের পর কোহলি চলে গেলে ভারত এই জায়গায় তার অভাব উপলব্ধি করবে। গত কয়েক বছরে কোহলি দেখিয়েছে সে পরিণত একজন অধিনায়ক, যে ভারতীয় দলকে একত্রে রাখে। একই সঙ্গে, আমি এটা বলছি না যে, কোহলির অনুপস্থিতিতে যে ভারতকে নেতৃত্ব দিবে, সে ওটা পারবে না।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও