কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রশ্নবিদ্ধ জাতীয় প্রবৃদ্ধির সুবিধা জনগণ পাচ্ছে না: নজরুল ইসলাম খান

সমকাল বিএনপির কেন্দ্রীয় কার্যালয় প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০, ২২:০৪

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, প্রশ্নবিদ্ধ জাতীয় প্রবৃদ্ধির সুবিধা জনগণ নয়, হাতে গোনা কিছু লোক পাচ্ছে। আমরা জনগণের প্রবৃদ্ধি চাই; যার ফসল জনগণ পাবে, যার ফলে জনগণের সুখশান্তি নিশ্চিত হবে।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সুস্থতা কামনায় স্বেচ্ছাসেবক দল আয়োজিত দোয়া মিলাদ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, যে প্রবৃদ্ধি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য বাড়ায়, যে প্রবৃদ্ধির অর্থ সম্রাট-পাপিয়ারা লুট করে নিয়ে যায়, সুইস ব্যাংকে জমা হয়, যে প্রবৃদ্ধির অর্থ দিয়ে কানাডায় বেগমপাড়া হয়, মালয়েশিয়া-থাইল্যান্ডে সেকেন্ড হোম হয়, সেই প্রবৃদ্ধি জনগণের কাম্য নয়। তিনি বলেন, জনগণ এমন প্রবৃদ্ধি চায়, যাতে তাদের স্থায়ী সমৃদ্ধি হবে, তাদের সন্তানরা ভালোভাবে বাঁচার সুযোগ পাবে।

সরকার ঘোষিত জাতীয় প্রবৃদ্ধি নিয়ে প্রশ্ন তুলে বিএনপির এই নেতা বলেন, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক এশিয়ার ৩০টি দেশের মানুষ কতটা সুখেশান্তিতে- তা নিয়ে একটি গবেষণা জরিপ করেছে। যাতে বাংলাদেশের অবস্থান ৩০ এর মধ্যে ২৬। যে প্রবৃদ্ধি আমাকে সুখ দেয় না, শান্তি দেয় না, তা তো আমার প্রবৃদ্ধি না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও