কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আবু ধাবির পিচে ঘাস, টস জিতে ব্যাট নিলেন রোহিত

আনন্দবাজার (ভারত) আবুধাবি প্রকাশিত: ০৬ অক্টোবর ২০২০, ২০:০১

আইপিএলের লিগ টেবলে মুম্বই ইন্ডিয়ান্স দু' নম্বরে। রাজস্থান রয়্যালস পাঁচ নম্বরে। রাজস্থানের থেকে ভাল জায়গায় রয়েছে মুম্বই। ফলে এগিয়ে থেকে আজকের ম্যাচে নামছে রোহিত শর্মার দল। এতে কোনও সন্দেহই নেই।

কিন্তু আইপিএল সম্পূর্ণ অন্য ধরনের এক টুর্নামেন্ট। পিছিয়ে থাকা দলও জিতে নিতে পারে ম্যাচ। সেই কারণেই এই টুর্নামেন্ট এত আকর্ষণীয়।
আবু ধাবির পিচে ঘাস রয়েছে। ঘাস থাকলে বোলাররা শুরুর দিকে সাহায্য পান। কিন্তু এই পিচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্যাট করতেই পছন্দ করে মুম্বই। আগের ম্যাচের দল অপরিবর্তিত রেখেছেন রোহিত শর্মা। অন্য দিকে রাজস্থানের প্রথম একাদশে জায়গা পেয়েছেন কার্তিক ত্যাগী। যশস্বী জয়সওয়াল ও অঙ্কিত রাজপুত দলে ফিরেছেন। অঙ্কিত রাজপুতের প্রথম ওভারে এসেছে ১০ রান। দ্বিতীয় ওভার করার জন্য স্মিথ বল তুলে দেন শ্রেয়াস গোপালের হাতে। তাঁর ওভারে আসে ৪ রান। রাজপুতের দ্বিতীয় ওভারে আসে ১৫ রান। ৩ ওভারে মুম্বইয়ের রান বিনা উইকেটে ২৯। চতুর্থ ওভারে জোফ্রা আর্চারকে বল করতে ডাকেন স্মিথ। তত ক্ষণে অবশ্য মুম্বইয়ের দুই ওপেনার রোহিত ও কুইন্টন ডি কক অনেকটাই পিচের সঙ্গে মানিয়ে নিয়েছেন। আর্চারের ওভারে আসে ১২ রান। প্রথম ওভারে বল করতে এসেই কুইন্টন ডি ককের উইকেট তুলে নেন কার্তিক ত্যাগী। তাঁকে নিয়ে উচ্ছ্বসিত ধারাভাষ্যকার ইরফান পাঠান। মুম্বইকে প্রথম ধাক্কা দিলেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ খেলা কার্তিক। কুইন্টন ডি কক ২৩ রানে আউট হন। ৫ ওভারে মুম্বইয়ের রান এক উইকেটে ৫০। রোহিতের (২৫) সঙ্গে ক্রিজে রয়েছেন সূর্যকুমার যাদব।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও