কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পূর্ণাঙ্গ হওয়ার আগেই মেয়াদোত্তীর্ণ বরিশাল জেলা-মহানগর ছাত্রদল কমিটি!

বাংলাদেশ প্রতিদিন বরিশাল প্রকাশিত: ২১ আগস্ট ২০২০, ২১:২৪

কমিটি পূর্ণাঙ্গ করার আগেই মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে বরিশাল জেলা ও মহানগর ছাত্রদলের সুপার ফাইভ কমিটি। অধিনস্থ ইউনিট কমিটিগুলো হালনাগাদ করে পরবর্তী ৩ মাসের মধ্যে জেলা ও মহানগর কমিটি পূর্ণাঙ্গ করার কেন্দ্রীয় নির্দেশনা থাকলেও গত ২ বছরেও কিছুই করতে পারেনি তারা।

কমিটি মেয়াদোত্তীর্ণ হয়ে যাওয়ার পর এখন অধিনস্থ ইউনিট কমিটিগুলো হালনাগাদের তোড়জোড় শুরু করেছে জেলা ও মহানগর ছাত্রদলের নেতারা। এ লক্ষ্যে উপজেলা, ওয়ার্ড ও কলেজ কমিটির সম্ভাব্য নেতাদের নিয়ে দফায় দফায় বৈঠক করছেন তারা। তবে বিএনপিসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা তাদের নিজ নিজ অনুসারীদের ছাত্রদলের বিভিন্ন ইউনিট কমিটিতে অন্তর্ভুক্ত করার জন্য চাপ সৃষ্টি করায় বিপাকে পড়েছেন জেলা ও মহানগর ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ নেতারা। শত চাপ উপেক্ষা করে চলতি মাসের মধ্যেই ত্যাগী ও যোগ্য নেতাদের কাঁধে অধিনস্থ ইউনিট কমিটির দায়িত্ব তুলে দেয়ার কথা বলেন তারা।

মাহফুজুল আলম মিঠুকে সভাপতি, তারেক-আল ইমরানকে সিনিয়র সহ-সভাপতি, কামরুল আহসানকে সাধারণ সম্পাদক, তৌফিকুল ইসলাম ইমরানকে সিনিয়র যুগ্ম সম্পাদক এবং সোহেল রাড়িকে সাংগঠনিক সম্পাদক করে ২০১৮ সালের ১৮ আগস্ট জেলা ছাত্রদলের সুপারফাইভ কমিটি অনুমোদন দেয় কেন্দ্রিয় কমিটি। একই দিন রেজাউল করিম রনিকে সভাপতি, তরিকুল ইসলাম তারেককে সিনিয়র সহসভাপতি, হুমায়ুন কবিরকে সাধারণ সম্পাদক, মাহমুদুল হাসান তানজিলকে সিনিয়র যুগ্ম সম্পাদক এবং এনামুল হাসান তসলিমকে সাংগঠনিক সম্পাদক করে মহানগরীর সুপারফাইভ কমিটি অনুমোদন দেয় কেন্দ্র। দু'টি কমিটিকে পরবর্তী ৩ মাসের মধ্যে অধিনস্থ ইউনিট কমিটিগুলো হালনাগাদ করে স্ব-স্ব কমিটি পূর্ণাঙ্গ করার নির্দেশ দেয় কেন্দ্র। দু'টি কমিটির মেয়াদ ছিল ২ বছর।

গত ১৮ আগস্ট জেলা ও মহানগর কমিটির ২ বছরের মেয়াদ শেষ হয়েছে। কিন্তু এই সময়ের মধ্যে তারা তাদের অধিনস্থ ইউনিট কমিটিগুলো হালনাগাদ করে স্ব-স্ব কমিটি পূর্ণাঙ্গ করতে ব্যর্থ হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও