কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সৌদি আরবের কোটি টাকা জরিমানা প্রসঙ্গে যা বলল বিমান মন্ত্রণালয়

প্রথম আলো বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় প্রকাশিত: ১৫ জুলাই ২০২০, ১৯:২৪

বাংলাদেশ বিমানকে এক কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব—এই শিরোনামে কয়েক দিন ধরে বিভিন্ন পত্রিকা ও অনলাইন পোর্টালে আসছিল। আজ বুধবার ওই সংবাদের বিষয়ে বক্তব্য দিয়েছে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়। তারা বলেছে, প্রকৃত বিষয় হলো, যে ঘটনার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনসকে ওই পরিমাণ টাকা জরিমানা করা হয়েছিল, তা ২০১৭ সাল ও তার নিকটবর্তী সময়ে সংঘটিত পুরাতন ঘটনা। যে বা যাদের দায়িত্ব ও কর্তব্যে অবহেলার কারণে এই জরিমানার টাকা পরিশোধ করতে হয়েছিল, ওই ব্যক্তিদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আজ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মূলত বিমানের বর্তমান ব্যবস্থাপনা কর্তৃপক্ষের নজরে বিষয়টি আসামাত্রই এ উদ্যোগ নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি আরবের জেদ্দা হেলথ ডিপার্টমেন্টের নিয়ম অনুযায়ী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে পরিচালিত ফ্লাইটে ‘ওয়ান শট স্প্রে’ নামক একটি জীবাণুনাশক দিতে হয়, যা বিমানের ফ্লাইটেও যথাযথভাবে দেওয়া হয়। নির্ধারিত এই জীবাণুনাশক দেওয়ার পর তার খালি টিউবগুলো নিয়ম অনুযায়ী জেদ্দা হেলথ ডিপার্টমেন্টের কাছে পরিদর্শনের জন্য উপস্থাপন করার কথা ছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও