কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনা সংক্রমণে রাশিয়াকে টপকে তৃতীয় ভারত

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০৬ জুলাই ২০২০, ০৭:৩৬

ভারতে প্রায় প্রতিদিনই করোনাভাইরাস শনাক্তের রেকর্ড গড়ছে-ভাঙছে। এরইমধ্যে বিশ্বের করোনা মানচিত্রে রাশিয়াকে টপকে তৃতীয় স্থানটি দখল করেছে ভারত। দেশটি বিশ্বের নতুনতম করোনা হটস্পট হিসেবে উঠে আসবে কি-না, সেই প্রশ্নে অবশ্য বিশেষজ্ঞরা এখনো পুরোপুরি নিশ্চিত নন।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভারতে গত ২৪ ঘণ্টায় ৪২১ জনের মৃত্যুতে মোট প্রাণহানি ১৯ হাজারের বেশি। মোট মৃত্যুর দিক থেকে ৭ম অবস্থানে উঠে এসেছে ১৩০ কোটি জনসংখ্যার দেশটি। নতুন ২৩ হাজার সংক্রমণে মোট আক্রান্ত সাত লাখ ছুঁই ছুঁই।

দেশটির কয়েকটি রাজ্যে করোনার প্রকোপ এখনো বাড়ছে। ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, দেশটিতে আক্রান্তের হিসেবে রাজ্যগুলোর মধ্যে প্রথম সারিতে রয়েছে মহারাষ্ট্র। সেখানেই গত একদিনেই শনাক্ত সাত হাজার। তামিলনাড়ুতে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১৫০ জন, দিল্লিতে ২ হাজার ২৪৪ জন এবং উত্তরপ্রদেশে ১ হাজার ১৫৩ জন।

এদিকে করোনা সংক্রমণ হু-হু করে বাড়ায় এক বছরের জন্য নিয়ম বেঁধে দিলো কেরালা। কর্মক্ষেত্রে অবশ্যই মাস্ক পরতে হবে এবং সবখানে ছয় ফুট দূরত্ব বজায় রাখতে হবে। বিয়ের অনুষ্ঠানে সর্বোচ্চ পঞ্চাশ ও অন্ত্যেষ্টিক্রিয়ায় ২০ জনের বেশি লোক উপস্থিত থাকতে পারবেন না। কর্তৃপক্ষের লিখিত অনুমতি ছাড়া সামাজিক ও পুনর্মিলনী অনুষ্ঠান, শোভাযাত্রা, ধরনা, জনসভা কিংবা আন্দোলন করা যাবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও