কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাশিয়াকে টপকে শীর্ষ আক্রান্তে ভারত এখন তৃতীয়

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৬ জুলাই ২০২০, ০০:৪২

করোনায় শীর্ষ আক্রান্ত দেশগুলোর তালিকায় ভারতের অবস্থান এখন তৃতীয়। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া সবশেষ হিসাব বলছে, রাশিয়াকে টপকে রোববার সন্ধ্যায় আরও একধাপ উপরে ওঠে ভারতের নাম। প্রথম স্থানটি যথারীতি যুক্তরাষ্ট্রের দখলেই। এছাড়া দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন অঞ্চলের দেশ ব্রাজিল।

ভারতের বিভিন্ন রাজ্যের দেওয়া হিসাব অনুযায়ী, গোটা ভারতের মোট ৬ লাখ ৯০ হাজারের বেশি মানুষের দেহে নভেল করোনাভাইরাস সংক্রমিত হয়েছে। গতদিনে নতুন করে রেকর্ড সর্বোচ্চ প্রায় ২৫ হাজারের বেশি আক্রান্ত হয়েছে আমাদের প্রতিবেশী দেশটিতে। একইদিনে ভারতে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল ছয় শতাধিক।

গত জানুয়ারির শেষে ভারতে প্রথমবার করোনা রোগী শনাক্ত হয়। ভাইরাসটির সংক্রমণ প্রথমদিকে ততটা ছিল না। মার্চের শুরু থেকে তা বাড়তে শুরু করে। এরপর ২৫ মার্চ লকডাউন করে দেওয়া হয় ভারত। তারপর দীর্ঘ মেয়াদে জারি থাকা লকডাউন এখন ঢিলেঢালা। লকডাউন শিথিলের পর থেকেই সংক্রমণ দ্রুত বাড়ছে। দেশটিতে প্রাণহানি ১৯ হাজার ২৬৮।

জনবহুল ও বাণিজ্যিক রাজধানী হিসেকে খ্যাত মুম্বাইসহ ভারতে করোনায় শীর্ষ সংক্রমিত রাজ্যের মধ্যে মহারাষ্ট্রের অবস্থান সবার উপরে। সেখানে গতদিনে রেকর্ড ৭ হাজার রোগী শনাক্ত হয়েছে। এরপরই যথাক্রমে তামিলনাডুতে ৪ হাজার ২০০ এবং দিল্লিতে আড়াই হাজার শনাক্ত। ভারতে সব ধরনের অর্থনৈতিক কার্যক্রম ফের সচল হয়েছে। তবে স্কুল খুলে দেওয়া হয়নি এখনো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও