কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিঙ্গাপুরে ছাড়পত্র পেলেন ৩৪৮ জন

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৫ জুলাই ২০২০, ১৭:৪৪

সিঙ্গাপুরে আজকে নতুন করে ১৩৬ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট ৪৪ হাজার ৮০০ জন শনাক্ত হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৪ জুলাই ৩৪৮ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এখন পর্যন্ত ৪০ হাজার ১১৭ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।

৫ জুলাই (দুপুর ১২টা) সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সর্বশেষ তথ্যমতে, আজ আক্রান্তদের মধ্যে ৬ জন সিঙ্গাপুরিয়ান (পার্মানেন্ট রেসিডেন্স) ১২ জন ওয়ার্কপাশ হোল্ডার যারা ডরমেটরির বাইরে বাস করেন। ৭ জন বিদেশফেরত এবং বাকি সবাই ওয়ার্কপাশ হোল্ডার যারা ডরমেটরিতেই থাকেন।করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সিঙ্গাপুরে ২৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ২০৪ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে ২ জনের অবস্থা গুরুতর। তাদের আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

৪৩১৭ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানো করোনাভাইরাস গোটা বিশ্বকে বিপর্যস্ত করে দিয়েছে। বিশ্বজুড়ে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত ১ কোটির বেশি। মৃতের সংখ্যা ৮ লাখের বেশি। তবে ৫০ লাখ ৬০ হাজারের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও