কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারতে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত, পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হার

কালের কণ্ঠ প্রকাশিত: ০৫ জুলাই ২০২০, ১৩:০৯

ভারতে একদিকে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে অন্যদিকে তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থ রোগীর সংখ্যা। এরই মধ্যে একদিনে রেকর্ড সংখ্যক রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে, যা প্রায় ২৫ হাজারের কাছে। সেই সাথে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ডও তৈরি হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, রবিবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৭৩ হাজার ১৬৫ জন। তার মধ্যে শনিবার সকাল আটটা থেকেই শুধুমাত্র ২৪ হাজার ৮৫০ জন আক্রান্ত হয়েছেন। শুধু তাই নয়, শুক্রবার দৈনিক সর্বোচ্চ সংক্রমিতের চেয়েও গত ২৪ ঘণ্টায় ২,০০০ জনের বেশি করোনার কবলে পড়েছেন। শনিবার আক্রান্ত হয়েছিলেন ২২ হাজার ৭৭১ জন। শুধু যে আক্রান্তের সংখ্যা একলাফে বেড়েছে তা নয়, দৈনিক করোনায় মৃত্যুও নতুন রেকর্ড গড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৬১৩ জনের মৃত্যু হয়েছে। তার আগের ২৪ ঘণ্টায় সেই সংখ্যাটা ছিল ৩৭৯। সবমিলিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ২৬৮ জন।

রেকর্ড আক্রান্ত এবং মৃতের সংখ্যার জেরে সুস্থ রোগীর সংখ্যা নয়া মাইলস্টোন পার করলেও সুস্থতার হার খানিকটা কমেছে। দেশটিতে ৪ লাখ ৯ হাজার ৮২ জন করোনা রোগী সেরে উঠেছেন। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৮৫৬ জন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। কিন্তু শনিবারের তুলনায় সুস্থতার হার ০.০৪ শতাংশ কমে হয়েছে ৬০.৭৬ শতাংশ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও