কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইতালিতে সিভোরির ৫৯ বছর পর রোনালদো...

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০৫ জুলাই ২০২০, ০৪:১৭

সর্বশেষ ১৯৬১ সালে ইতালিয়ান লিগ সিরি আ-তে ২৫ গোল করেছিলেন ওমার সিভোরি। তার ৫৯ বছর পর আবার সিরি আ একজনের ২৫ গোল দেখলো। এই একজন জুভেন্টাসের পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো!

নামের পাশে ২৪ গোল নিয়ে শনিবার (৪ জুলাই) তুরিন ‘ডার্বি’তে নেমেছিলেন রোনালদো। ৬১ মিনিটে ফ্রি-কিক থেকে গোল করে নিজের গোলসংখ্যা নিয়ে যান পঁচিশে। এর আগেই অবশ্য আরও দুই গোল করে ডার্বির সব উত্তেজনা শেষ করে দিয়েছেন পাওলো দিবালা ও হুয়ান কুয়াদ্রাদো। শেষ পর্যন্ত তুরিনোর সঙ্গে ৪-১ গোলে জিতেছে জুভেন্টাস।

বড় জয়ের সঙ্গে বড় তৃপ্তি নিয়েই নিজেদের মাঠ ছেড়েছে জুভেরা। কারণ টানা নবম স্কুদেত্তোও যে ঘরে আসতে চলেছে, সেই ইঙ্গিত পাওয়া গেছে পরের ম্যাচ এসি মিলানের কাছে লাৎসিওর ৩-০ গোলের হারে। অথচ করোনাভাইরাস মহামারি গত মার্চে যখন ফুটবল বন্ধ করে দিলো, রোনালদোর জুভেন্টাসকে কী টেনশনেই না ফেলে দিয়েছিল লাৎসিও। ২৬ রাউন্ডের খেলা শেষে তাদের চেয়ে মাত্র এক পয়েন্টের ব্যবধানে এগিয়ে জুভেন্টাস।

জুভেন্টাসের খেলায় হঠাৎ করেই একটু ভাটার টান পড়েছিল যেন।  বলাবলি হচ্ছিল বহুদিন পর জুভেন্টাস ও ইন্টারমিলানের বাইরে অন্য কোনও দল এবার হয়তো শিরোপা জিততে চলেছে।কিন্তু যে দলে রোনালদোর মতো যোদ্ধা থাকেন, সেই দলের সঙ্গে পেরে ওঠা কঠিন। করোনার পর আবার খেলা শুরু হতেই রোনালদো স্বরূপে। টানা চার ম্যাচ জিতে শিরোপা প্রায় নিশ্চিত করে ফেলেছে জুভেন্টাস। সাত পয়েন্টের ব্যবধান হয়ে গেছে দুই দলের মধ্যে। ৩০ ম্যাচ শেষে জুভেন্টাসের পয়েন্ট ৭৫, লাৎসিওর ৬৮।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও