কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

১০৯টি চলচ্চিত্র নিয়ে অন্তর্জালে শুরু হচ্ছে সিলেট উৎসব

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০৩ জুলাই ২০২০, ১৫:৩৮

স্বাধীন ধারার চলচ্চিত্র নির্মাণকে উৎসাহ প্রদানে আয়োজিত সিলেট চলচ্চিত্র উৎসবের চতুর্থ আসরের পর্দা উঠছে রবিবার, ৫ জুলাই।দশ দিনব্যাপী এই উৎসব চলবে ১৫ জুলাই পর্যন্ত। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ ২০১৭ সাল থেকে নিয়মিত আয়োজন করছে এই উৎসবের। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে অনলাইনে হচ্ছে এবারের আয়োজন।

রবিবার সন্ধ্যা ৭টায় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক অধ্যাপক ড. মিঠু চৌধুরী।

এবারের উৎসবে ১১২টি দেশ থেকে ৩০৬১টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়েছে। এরমধ্যে নির্বাচিত ১০৯টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। উৎসবের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র উৎসব বিশেষজ্ঞ প্রেমেন্দ্র মজুমদার। জুরি বোর্ডে দায়িত্ব পালন করছেন বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, ওয়াহিদ ইবনে রেজা, মোক্তাদির ইবনে ছালাম, অভিনেতা মনোজ কুমার প্রামাণিক, বাংলাদেশি চলচ্চিত্র সমালোচক সাদিয়া খালিদ রীতি ও ভারতীয় চলচ্চিত্র সমালোচক সিদ্ধার্থ মাইতি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও