কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

'‌‌‌শুটিংয়ে যা দেখেছি, তাতে কাজ করা নিরাপদ নয়'

সমকাল প্রকাশিত: ০২ জুলাই ২০২০, ১২:১৩

অপর্ণা ঘোষ। তারকা অভিনেত্রী। আরটিভিতে প্রচার হচ্ছে তার অভিনীত ধারাবাহিক নাটক 'টিপু সুলতান'। এ নাটক, বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা হয় তার সঙ্গে-এখন যেখানে একক নাটকের চিত্রায়ণ নিয়ে অনেকে সংশয়ে আছে, সেখানে 'টিপু সুলতান' নাটকের কাজ কীভাবে করছেন?গত বছরের শেষ দিকে এর কাজ করেছি। তাই নতুন করে শুটিং নিয়ে ভাবতে হচ্ছে না। ধারাবাহিক নাটকের শুটিং সিডিউল নিয়ে যে সমস্যা হয়, এ নাটকের বেলায় সেটা হয়নি। বেশ গুছিয়ে কাজ করা হয়েছে।

ধারাবাহিক নাটক নিয়ে অনেকের অনীহা দেখা যায়। কিন্তু আপনাকে নিয়মিত কাজ করতে দেখা যাচ্ছে...ধারাবাহিক নাটক হলেই তা দর্শকের ভালো লাগবে না- এমন তো কথা নেই। যারা ধারাবাহিক নাটকে অভিনয় করতে চান না, তারা হয়তো লম্বা সিডিউল দেওয়াকে ঝামেলা মনে করেন। আমার কথা হলো, গল্প, চরিত্র, নির্মাণ যদি ভালো হয়, তাহলে ধারাবাহিকে কাজ করতে অসুবিধা কোথায়। যারা 'টিপু সুলতান' নাটকটি দেখবেন, তাদের কাছে স্পষ্ট হয়ে যাবে, কেন এই রহস্যময় গল্পের নাটকে অভিনয় করেছি।

আমার অন্যান্য নাটকেও অভিনয় করেছি দর্শকের ভালো লাগার বিষয়টি মাথায় রেখে।লকডাউন শেষে অনেকে শুটিংয়ে ফিরেছেন। কিন্তু আপনাকে কোথাও দেখা যাচ্ছে না, শুটিং কি করছেন না?এর মধ্যে একদিন শুটিং করেছি। কিন্তু শুটিংয়ে গিয়ে যা দেখেছি, তাতে কাজ করা নিরাপদ মনে হয়নি। স্বাস্থ্য নিরাপত্তা দেওয়া হলেও শিল্পীদের জন্য কিছুটা ঝুঁকি থেকেই গেছে। বারবার মেকআপ নেওয়া, নাটকের ঘটনা তুলে ধরতে এটা-ওটা হতে নেওয়া, সহশিল্পীদের কাছাকাছি যাওয়া- এমন আরও অনেক কিছু করতে হচ্ছে, যার মাধ্যমে করোনা ছড়াতে পারে।শুটিংয়ে ফেরা নিয়ে এখনও ভয় পাচ্ছেন?ভয় না পাওয়ার তো কোনো কারণ নেই। করোনার আক্রমণ তো থেমে যায়নি বরং দিনদিন বাড়ছে। তাছাড়া আমার শ্বাসকষ্ট আছে, তাই অন্যদের চেয়ে বাইরে গিয়ে শুটিং করা আমার জন্য ঝুঁকিপূর্ণ। তারপরও সাহস করে গিয়েছি। শেষমেশ মনে হয়েছে, এভাবে কাজ করা যাবে না। তাছাড়া চাই না আমার জন্য কেউ বিপদে পড়ূক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও