কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনা: বরিশাল বিভাগে শনাক্ত ৩০০৮, মৃত্যু ৬৫

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ০২ জুলাই ২০২০, ১১:২৫

বরিশাল বিভাগের ছয় জেলায় এখন পর্যন্ত মোট ৩ হাজার ৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৯৮১ জন এবং মারা গেছেন ৬৫ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় পিরোজপুর ছাড়া বরিশাল বিভাগের ৫ জেলায় ৯৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এসময়ের মধ্যে ৬ জেলায় ৮৬ জন সুস্থ হয়েছেন।

পাশাপাশি সর্বশেষ তথ্য অনুযায়ী, সম্প্রতি মারা যাওয়া বরগুনা জেলার আমতলী উপজেলার এসআই মেজবাহউদ্দিন (৫৪) ও পটুয়াখালী সদরের হাফিজ হাওলাদার (৪০) করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ফলে এ রোগে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা ৬৫।

এদিকে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ২২ হাজার ১৭৩ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়। এর মধ্যে হোম কোয়ারেন্টিনে রাখা হয় ১৯ হাজার ৪৩৬ জনকে এবং ইতোমধ্যে ১৬ হাজার ১২৪ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয় ২ হাজার ৭৩৭ জনকে এবং এর মধ্যে ১ হাজার ৪১০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ১ হাজার ৩৮০ এবং এর মধ্যে ৮১৭ জনকে ছাড়পত্রও দেওয়া হয়েছে। এছাড়া শুধু বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ১০১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৩৭ জন করোনা পজিটিভ রোগী ও বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ১ হাজার ৫৭৭ জন, পটুয়াখালীতে ৪৩১, ভোলায় ৩০২, পিরোজপুরে ২১৪, বরগুনায় ২৫৩ ও ঝালকাঠিতে ২৩১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৯৮১ জন সুস্থ হয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও