কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রেড জোন ওয়ারীতে ২১ দিনের সাধারণ ছুটি

বাংলাদেশ প্রতিদিন প্রকাশিত: ৩০ জুন ২০২০, ২৩:৪৮

রাজধানীর পুরান ঢাকার কাছে করোনাভাইরাসের অধিক সংক্রমণের জন্য রেড জোন ঘোষিত ওয়ারীতে আগামী ২১ দিনের সাধারণ ছুটি ঘোষণা করছে সরকার। মঙ্গলবার (৩০ জুন) রাতে ৪ থেকে ২৫ জুলাই পর্যন্ত এ ছুটি ঘোষণা করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আদেশে বলা হয়েছে, রেড জোন ঘোষিত এলাকায় বসবাসরত সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে।

রেড জোন ঘোষিত এলাকায় অবস্থিত সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত ও অন্য এলাকায় বসবাসরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রেও এ ছুটি প্রযোজ্য হবে।

জরুরি পরিষেবা এ সাধারণ ছুটির আওতা বহির্ভূত থাকবে বলে জনপ্রশাসনের আদেশে বলা হয়েছে। এ নিয়ে সরকার ২০ জেলার ৪৬টি অঞ্চলে রেড জোন ঘোষণা করে সেখানে সাধারণ ছুটি ঘোষণা করলো।

ওয়ারীর ৪১ নম্বর ওয়ার্ডের টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন) আউটার রোড, ইনার রোড হিসেবে লালমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, র‌্যা নকিন রোড এবং নওয়াব রোডকে রেড জোন হিসেবে চিহ্নিত করে স্বাস্থ্যসেবা বিভাগ।

এর আগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস ওয়ারীর রেড জোন হিসেবে চিহ্নিত এলাকাগুলো গত ৪ জুন সকাল ৬টা থেকে লকডাউনের ঘোষণা দেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও