কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনার উৎস জানতে ফের চীনে বিশেষজ্ঞ দল পাঠাচ্ছে ডব্লিউএইচও

এনটিভি প্রকাশিত: ৩০ জুন ২০২০, ১১:৫০

নভেল করোনাভাইরাসের মূল উৎস খুঁজতে চীনে আবারও বিশেষজ্ঞ দল পাঠাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সংস্থাটি মনে করছে, এ ভাইরাসের উৎস না জানা গেলে ভাইরাসকে নিধন সম্ভব না।

নভেল করোনাভাইরাসের উৎস সন্ধানে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এ দলকে আমন্ত্রণ জানাতে মে মাস থেকেই চীনকে চাপ দিচ্ছে জাতিসংঘের স্বাস্থ্য সংস্থা। আসন্ন জুলাইয়ে হয়তো চীন যাবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষ দল। বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

ভাইরাসটির উৎস জানা খুব গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করে ডব্লিউএইচওর প্রধান টেড্রস আধানম গ্যাব্রিয়েসুস এক ভার্চুয়াল সভায় বলেন, ভাইরাসটি কীভাবে উৎপত্তি হয়েছিল, তা যদি আমরা জানতে পারি, তবে ভাইরাসের সঙ্গে আরো ভালভাবে লড়াই করা যাবে।

আধানম আরো বলেন, ‘আমরা এর জন্য আগামী সপ্তাহে একটি দল চীনে পাঠাব এবং আমরা আশা করি, ভাইরাসটি কীভাবে শুরু হয়েছিল তা বুঝতে পারব।’

বিশ্ব স্বাস্থ্য সংস্থার এ বিশেষ দল কী হবে? বা কোন কোন প্রতিনিধিরা এ দলে রয়েছেন, অথবা এ দলের উদ্দেশ্য কী হতে চলেছে, সে সম্পর্কিত আর কোনো বিস্তারিত তথ্য জানানো হয়নি। বিশেষজ্ঞরা মনে করেন, অন্য প্রাণী থেকেই মানুষের দেহে নভেল করোনাভাইরাস প্রবেশ করেছিল। যদিও এর পাকাপোক্ত কোনো প্রমাণ নেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও