কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অরবিন্দ ডি সিলভাকে শ্রীলঙ্কা পুলিশের তলব

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ৩০ জুন ২০২০, ০০:৪৪

শ্রীলঙ্কার ডেইলি মিররের প্রতিবেদন অনুযায়ী ১৯৯৬ বিশ্বকাপ জয়ের নায়ক অরবিন্দ ডি সিলভাকে তলব করেছে দেশটির ক্রীড়া মন্ত্রণালয়ের বিশেষ তদন্ত বিভাগ। ২০১১ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল ভারতের কাছে ‘বিক্রি’ করে দেওয়া হয়েছিল, এমন অভিযোগে ফৌজদারি তদন্ত শুরু হয়েছে বলে জানান ক্রীড়া সচিব কেডিএস রুয়ানচন্দ্রা।

বিশেষ পুলিশ সুপার ডব্লিউ এজেএইচ ফনসেকা বলেছেন, শ্রীলঙ্কান এই ক্রিকেট কিংবদন্তির বক্তব্য রেকর্ড করা হবে মঙ্গলবার। ডি সিলভাকেই প্রথমে পুলিশের সামনে আসতে হচ্ছে, কারণ তিনি ছিলেন ওই সময়ে শ্রীলঙ্কা ক্রিকেটের নির্বাচক কমিটির চেয়ারম্যান।ভারতে অনুষ্ঠিত ২০১১ বিশ্বকাপ ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় স্বাগতিক ভারত।

ফাইনালটি পাতানো ছিল, অনেক আগে থেকেই এমন সন্দেহ পোষন করে আসছিলেন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগে। সম্প্রতি তিনি বিস্ফোরক মন্তব্য করে বসেন যে, শ্রীলঙ্কার দিক থেকে ফাইনালটি ভারতের কাছে ‘বিক্রি’ করে দেওয়া হয়েছিল।আলুথগামাগে সাংবাদিকদের বলেছেন, ‘আমি চাই আমার সন্দেহের বিষয়টি তদন্ত করে দেখা হোক।

আমি ক্রীড়ামন্ত্রী থাকা অবস্থায় ২০১১ সালের ৩০ অক্টোবর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে যে অভিযোগপত্র দিয়েছিলাম সেটির একটি কপি আমি পুলিশকে দিয়েছি।’

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত সেই ফাইনালে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে ভারতের সামনে বেঁধে দিয়েছিল ২৭৫ রানের লক্ষ্য। ওপেনার গৌতম গম্ভীরের ৯৭ রানের ইনিংসের পর অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অপরাজিত ৯১ রানের সৌজন্যে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও