কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জাকারবার্গের একদিনেই গচ্চা ‘৭০০ কোটি’ ডলার

পূর্ব পশ্চিম প্রকাশিত: ২৮ জুন ২০২০, ২০:৫০

একসঙ্গে বেশ কয়েকটি বহুজাতিক কোম্পানি বিজ্ঞাপন সরিয়ে নেওয়ায় আর্থিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুক । এতে ফেসবুকের প্রধান নির্বাহী মা’র্ক জাকারবার্গের একদিনেই সম্পদ কমেছে সাতশ’ ২০ কোটি ডলার। খবর ব্লুমবার্গের।

মার্কিন বাণিজ্য সাময়িকী’ ব্লুমবার্গ এক প্রতিবেদনে জানিয়েছে, শুক্রবার (২৬ জুন) প্রতিষ্ঠানটির শেয়ার মূল্য ৮.৩ শতাংশ পড়ে যাওয়ায়। গত তিন মাসের মধ্যে শেয়ার বাজারে এটিই ফেইসবুকের সবচেয়ে বড় দরপতন। সম্প্রতি ফেইসবুকের পাশ থেকে সরে দাঁড়িয়েছে বিজ্ঞাপনের পেছনে বিশ্বে সবচেয়ে বেশি খরচ করা প্রতিষ্ঠানগুলোর অন্যতম ইউনিলিভা’র। চলতি বছরে আর ফেইসবুকে বিজ্ঞাপন না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

শেয়ার দর কমার কারণে ফেইসবুকের বাজার মূল্য থেকে হাওয়া হয়ে গেছে পাঁচ হাজার ছয়শ’ কোটি ডলার। আর জাকারবার্গের ব্যক্তিগত সম্পদ কমে দাঁড়িয়েছে আট হাজার দুইশ’ ৩০ কোটি ডলারে। কিছুদিন আগেই ছয়টি সংস্থার একটি জোট জুলাই মাসে বিজ্ঞাপন দাতাদের সামাজিক মাধ্যমে বিজ্ঞাপন দেওয়া থেকে বিরত থাকার আহবান জানায়। ওই ছয় গ্রুপের মধ্যে অ্যান্টিডিফেমেশন লিগ, ন্যাশনাল অ্যাসোসিয়েশন ফর দ্য অ্যাডভান্সমেন্ট অফ কালারড পিপল, স্লিপিং জায়ান্টস এবং কালার অফ চেঞ্জের মতো সংস্থা রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও