কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সরকারের লুটপাটে স্বাস্থ্যখাত একেবারেই ভেঙে পড়েছে: ফখরুল

সমকাল প্রকাশিত: ২৮ জুন ২০২০, ১৯:০২

সরকারের উদাসীনতা, লুটপাট আর অবহেলায় স্বাস্থ্যখাত একেবারেই ভেঙে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী হোমিওপ্যাথিক চিকিৎসক দল আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। বাসা থেকে বিএনপি মহাসচিব ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হোন।

ফখরুল বলেন, অনেকদিন আগেই বলা হয়েছে দেশে রেড জোন, ইয়েলো জোন, গ্রিন জোন করা হবে। ঢাকা শহরকে কতগুলো অঞ্চলে ভাগ করে রেড জোন চিহ্নিত করে লকডাউন দেওয়া হবে। কিন্তু একমাত্র পূর্ব রাজাবাজার ছাড়া আর কোথাও এটি হয়নি। আসলে সরকার জানেও না যে তারা মূলত কী করবে, কী করতে চাচ্ছে। স্বাস্থ্য অধিদফতর একটি গাইডলাইন দেবে সেটিও তারা দিতে পারেনি। গোটা দেশে কোভিড-১৯ মোকাবিলার জন্য যে একটা রোডম্যাপ, প্রতিরোধ পরিকল্পনা তার সবটাই অনুপস্থিত এখানে।

তিনি বলেন, আমরা আগে থেকেই অনেকবার বলেছি, স্বাস্থ্যখাতে সরকারের চরম অবহেলা করার কারণে, লুটপাটের কারণে, তাদের উদাসীনতার জন্য এবং ভ্রান্ত নীতির কারণে আজকে সবচেয়ে করুণ অবস্থার সৃষ্টি হয়েছে। এখানে কারও কোনো নিয়ন্ত্রণ নেই। এখানে সরকারের পক্ষ থেকে স্বাস্থ্য অধিদফতর আছে, তারা একেক সময় একেক রকম কথা বলছে। স্থানীয় সরকারে যারা আছেন, তারাও একেক সময় একেক রকম কথা বলছে।

দেশে সব কিছু এলোমেলোভাবে চলছে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, সরকার প্রথম থেকেই এই বৈশ্বিক মহামারিকে উপেক্ষা করেছে, অবহেলা করেছে। এটির পেছনে তাদের রাজনৈতিক উদ্দেশ্য ছিল। তারা অন্য কাজে ব্যস্ত ছিল। পরে এটি যখন একটি মহামারি আকারে সমগ্র বিশ্বে ছড়িয়ে পড়া শুরু করেছে, তখন বাংলাদেশে এটি নিয়ে কিছুটা কথা বলা শুরু করেছে, কাজ করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও