কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রংপুরে বাসদ নেতা আব্দুল কুদ্দুসসহ আটক ১০

বার্তা২৪ প্রকাশিত: ২৮ জুন ২০২০, ১৮:১৭

রংপুর জেলা বাসদের সমন্বয়ক আব্দুল কুদ্দুসসহ ছাত্র ইউনিয়ন ও ছাত্রফ্রন্টের ১০ জন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে সরকারি বিধি নিষেধ অমান্য করাসহ রাজনৈতিক অরাজকতা সৃষ্টির অভিযোগ আনা হয়েছে।

রোববার (২৮ জুন) দুপুর সাড়ে ১২টায় রংপুর প্রেসক্লাব চত্বরে প্রগতিশীল ছাত্রজোট আয়োজিত মানববন্ধন সমাবেশ থেকে তাদেরকে আটক করা হয়।
বাজেটে আপদকালীন বিশেষ বরাদ্দ রাখা, পিসিআর ল্যাব স্থাপন, বিনামূল্যে নমুনা পরীক্ষা বাড়ানো, করোনা প্রতিরোধে ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবিসহ ৫ দফা দাবিতে ওই মানববন্ধনের আয়োজন করেছিল প্রগতিশীল ছাত্রজোট।

সংগঠনটির নেতারা অভিযোগ করে বলেন, রোববার দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধনের জন্য নেতা-কর্মীরা ব্যানার, প্ল্যাকার্ড নিয়ে দাঁড়ানোর প্রস্তুতি নিলে পুলিশ এসে ব্যানার কেড়ে নেওয়ার চেষ্টা করে। পুলিশি বাধা উপেক্ষা করে মানববন্ধন শুরু হলে তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করা হয়। এ সময় জেলা বাসদের সমন্বয়ক আব্দুল কুদ্দুস, ছাত্র ইউনিয়নের নেতা নাহিদ, বিশাল, ছাত্রফ্রন্ট নেতা প্রহ্লাদ, কল্লোল, শুভসহ ১০ নেতা-কর্মীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে রংপুর মহানগর সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহ্বায়ক সাজু বাসফোর বলেন, টাকার অভাবে হাসপাতালগুলোতে ভালোভাবে করোনার চিকিৎসা হচ্ছে না। অনেকেই নমুনা পরীক্ষা না করিয়েই মৃত্যুর কোলে ঢলে পড়ছে। এখন আবার করোনা পরীক্ষার জন্য সরকার জনগণের কাছে টাকা নেওয়ার পরিকল্পনা করছে। সরকারের ভুল ধরিয়ে দেওয়া, স্বাস্থ্যখাতের দুর্নীতি নিয়ে কথা বলতে গেলে গ্রেফতার ও লাঠিচার্জ করা হচ্ছে।

এদিকে আটকের বিষয়টি নিশ্চিত করে মেট্রোপলিটন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশীদ জানান, করোনাকালীন সময়ে কিছু অতি উৎসাহীরা দেশের রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করছে। তারা সরকারি বিধিনিষেধ অমান্য করে কোনো অনুমতি ছাড়াই মানববন্ধন করেছে। মানববন্ধন সমাবেশের নামে অরাজকতা সৃষ্টির পায়তারা করায় আটক করা হয়েছে। আটক নেতা-কর্মীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি নেয়া হচ্ছে বলেও জানান ওসি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও