কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টিপুর সঙ্গে সুলতানকেও খুন করেন শাবানা

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৮ জুন ২০২০, ১৫:৪৪

দিনের আলোতে সুলতানের মতো ভালো ছেলে আর হয় না। সাত-চড়েও রা করে না, তাকায় না চোখ তুলে। নিজে গড়ে তুলেছেন এতিমখানা। সেখানেই দিনজুড়ে নিজেকে নিবেদিত রাখেন। সময় পেলে নিজের ভাঙা সাইকেলে চেপে ঘুরে ঘুরে গ্রামের কৃষকদের নানা পরামর্শ দেন।কিন্তু দিনের সূর্য তার আলো নিয়ে বিদায় হওয়ার আগে সুলতানের নামের সঙ্গে একটা শব্দ বসিয়ে দিয়ে যায়-টিপু।

রাতের অন্ধকার নামতেই দিনের ‘সুলতান’ হয়ে ওঠে ‘টিপু সুলতান’! টিভি নাটকের জন্য এমন রহস্যময় গল্পটি গেঁথেছেন হিরন জামান। নাম রেখেছেন ‘টিপু সুলতান’। আলমগীর খন্দকার দুলালকে সঙ্গে নিয়ে দীর্ঘ ধারাবাহিকটি নির্মাণ করেছেন চিত্রনাট্যকার নিজেই।তারকা শিল্পীদের ভালো সমাগম রয়েছে এতে। যার প্রধান চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন। আরও আছেন অপর্ণা ঘোষ, মৌটুসী বিশ্বাস, আরফান আহমেদ, লুৎফর রহমান জর্জ, সাবেরী আলম, হেদায়েত নান্নু, আল মামুন, আ খ ম হাসান, চাঁদনী, শামীমা তুষ্টি, হাসান ফেরদৌস জুয়েল, লিটন খন্দকার প্রমুখ।হিরন জামান জানান, ৩০ জুন থেকে আরটিভিতে প্রতি মঙ্গল-বৃহস্পতিবার রাত ১০টায় প্রচার হবে সিরিজটি।কাজটি প্রসঙ্গে হিরন জামান জানান, টিপু সুলতান ছাড়াও থ্রিলার ঘরানার এই গল্পের অন্যতম চরিত্র শাবানা। এলাকার বাচ্চাদের নাচ শেখায় সে।

বিধবা শাবানা তার চারিত্রিক নানা গুণের কারণে আর দশটা মেয়ে থেকে আলাদা। মনে মনে ভালোবাসে সুলতান নামের এতিমখানার মাস্টারকে। কিন্তু শাবানাসহ গ্রামের প্রায় সবার জীবন হঠাৎ তছনছ করে দেয় টিপু সুলতান। অবশেষে গ্রামের মানুষকে বাঁচাতে এবং নিজে বাঁচতে কোনও এক রাতে টিপু সুলতানকে খুন করে শাবানা!খুন করার পর শাবানা জানতে পারে, টিপুর সঙ্গে সে তার প্রেমিক সুলতানকেও খুন করেছে! শুরু হয় ধারাবাহিকের গল্পের নতুন দিক। এখানে শাবানা চরিত্রে অভিনয় করেছেন অপর্ণা ঘোষ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও