কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নিয়ম ভেঙে জরিমানা গুনলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার

ঢাকা টাইমস প্রকাশিত: ২৬ জুন ২০২০, ১১:২৯

করোনাভাইরাসের প্রকোপে কাবু ভারতে বিশেষ কিছু নিয়ম মেনে চলতে হচ্ছে। কিন্তু সেসব নিয়ম তোয়াক্কা না করায় সাবেক ভারতীয় ক্রিকেটার রবিন সিংহকে গুনতে হল জরিমানা। তবে তার জরিমানার পরিমাণ বেশি না হলেও মামলাও করা হয়েছে তার নামে।

করোনাভাইরাস পরিস্থিতি দিনেদনে বাজে হচ্ছে ভারতে। ভারত সরকার এই ব্যাপারে বেশ কঠোর অবস্থানে আছে। লকডাউন, কারফউ জারি করা হচ্ছে প্রয়োজন মতো। চেন্নাইয়ে গত ১৯ জুন নতুন কর আবার লকডাউন জারি করা হয়। আগামী ১২ দিনের জন্য এই লকডাউন জারি করা হয়েছিল। এছাড়াও আরও কিছু নিয়ম বেধে দেওয়া হয়েছে নাগরিকদের জন্য। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কেনার জন্য বাড়ির আশপাশেই এবং সর্বোচ্চ ২ কিলোমিটারের মধ্যে থেকে সংগহ করার নির্দেশ দেওয়া হয়েছে। গাড়ি নিয়ে বািইরে বের হওয়ার ব্যাপারেও দেওয়া হয়েছে নিষেধাজ্ঞা। তাছাড়া কেউ বের হলে তাকে দেখাতে হবে বােইরে বের হওয়ার অনুমতিপত্র। সাবেক ভারতীয় অলরাউন্ডার রবিন গাড়ি নিয়ে বাইরে বের হয়েছিলেন সবজি কিনতে। তবে তিনি তার বাড়িরি থেকে বেশ দূরে গিয়েছিলেন। ফলে রাস্তার মাঝে পুলিশ তাকে আটকায়।

মোটর ভেহিকের অ্যাক্ট, ১৯৮৮ অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আইন অনুযায়ী মামলা করার পাশাপাশি তাকে জরিমানা করা হয়েছে ৫০০ টাকা। কর্তব্যরত পুলিশ কর্মকর্তা জানান, ৫৬ বছর বয়সী এই সাবেক ক্রিকেটার কোনো অজুহাত ছাড়ায় জরিমানা পরিশোধ করেছেন। বাইরে বের হওয়ার ক্ষেত্রে তিনি কোনো অতি প্রয়োজনীয় কারণও উল্লেখ করতে পারেননি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও